রেলওয়ের উন্নয়নে ব্যাপক পরিকল্পনা ও ১৬ হাজার ১২৫ কোটি টাকার বাজেট বরাদ্ধ: রেলপথ মন্ত্রী মোঃ মুজিবুল হক

ঢাকা (স্টাফ রিপোর্টার), ২৯ মার্চ, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রেল ভ্রমণে উন্নত সেবাকে গুরুত্ব দিয়ে রেলওয়ের উন্নয়নে সরকার ব্যাপক পরিকল্পনা গ্রহণ ও পর্যায়ক্রমে দেশের সকল রেললাইন ডাবল লাইনে উন্নীত করা হবে। সকালে কাকরাইলের আইডিইবি ভবন মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে বাংলাদেশ রেলওয়ে ডিপ্লোমা প্রকৌশলী সমিতির ১০ম জাতীয় সম্মেলন ও ১৪তম কাউন্সিল অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক এসব কথা বলেছেন।

মন্ত্রী বলেন, ইতোমধ্যে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-চট্টগ্রাম, আখাউড়া-সিলেট রেলওয়ের লাইন ডাবল করার পাশাপাশি পদ্মা ব্রিজ হয়ে ঢাকা-ভাংগা-বরিশাল হয়ে পায়রা বন্দর, ঢাকা-ভাংগা-যশোর, ঢাকা-কক্সবাজার রেললাইন নির্মাণে প্রকল্প নেয়া হয়েছে। এ ছাড়া জাপানের অর্থায়নে দ্বিতীয় বঙ্গবন্ধু রেলসেতু নির্মাণ প্রকল্প নেয়া হয়েছে।

তিনি বলেন, রেলওয়ের যেটুকু অগ্রগতি সাধিত হয়েছে, তা প্রধানমন্ত্রীর একান্ত ইচ্ছার প্রতিফলন। রেলওয়ের উন্নয়নে ১৬ হাজার ১২৫ কোটি টাকার বাজেট দেয়া হয়েছে। সেবার মান ও উন্নয়নকে এগিয়ে নেয়ার জন্য দক্ষ জনশক্তি হিসেবে ডিপ্লোমা প্রকৌশলীদের নিষ্ঠার সাথে কাজ করার জন্য বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *