রাজারহাটে বাংলাদেশ লেখক ও শিল্পী সমিতির উদ্যোগে নগদ অর্থ বিতারন

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ০৮ আগস্ট, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রাজারহাটে বাংলাদেশ লেখক ও শিল্পী সমিতির সহায়তায় রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নের রামহরি ও চতুরা মৌজায় ৪১ জন অসহায় ও নদী ভাঙ্গনের বসত ভিটে হারানো ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারকে জন প্রতি ১৫০০ শত টাকা করে মোট ৬১৫০০ টাকা বিতারন করা হয়।
জানা যায়, কুড়িগ্রাম জেলার সব চাইতে নদী ভাঙ্গন প্রবণ ইউনিয়ন বিদ্যানন্দ। প্রতি বছরেই এই ইউনিয়নে নদী ভাঙ্গন ও বন্যায় শত শত পরিবার ক্ষতিগ্রস্ত হন এবং মানবেতর জীবন যাপন করেন। তাদের এই দু:খ দুর্দশা দেখে ব্যথিত হন স্থানীয় সমাজ কর্মি খন্দকার আরিফুল ইসলাম।
খন্দকার, আরিফের সার্বিক যোগাযোগের ফলে ঢাকার লেখক ও শিল্পী সমিতির কর্নধর চঞ্চল চৌধুরী ও নোমি নোমান আরিফের আহবানে সাড়া দিয়ে রাজারহাট উপজেলার বিদ্যানন্দ ইউনিয়নে সাহায্য প্রদানে এগিয়ে আসেন।
লেখক ও শিল্পী সমিতির এই মহতি উদ্যোগের কথা কৃতজ্ঞতা ভরে স্বরন করে বিদ্যানন্দ ইউনিয়নের ভুক্তভোগী পরিবার গুলো। এর আগেও বাংলাদেশ লেখক ও শিল্পী সমিতি কুড়িগ্রাম জেলার বন্যায় ক্ষতিগ্রস্ত বেশ কিছু এলাকায় কয়েক লক্ষ টাকা দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *