রাজনীতির রহস্যপুরুষ সিরাজুল ইসলাম খান দাদা ভাই আর নেই

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০৯ জুন, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, রাজনীতির রহস্যপুরুষ সিরাজুল আলম খান দাদাভাই আর নেই। শুক্রবার দুপুর দুইটার সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। সিরাজুল আলম খান উচ্চ রক্তচাপসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। গত ৭ মে রাত সাড়ে ১০ টায় শ্বাসকষ্টজনিত অসুস্থতার কারণে ঢাকার পান্থপথে শমরিতা হাসপাতালে ভর্তি করা হয় সিরাজুল আলম খানকে। পরে চিকিৎসকদের পরামর্শে গত ২০ মে শনিবার তাকে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও সশস্ত্র যুদ্ধের গুরুত্বপূর্ণ এই সংগঠককে গত বৃহস্পতিবার ৮ জুন ঢামেক হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। ওইদিন রাতেই নেওয়া হয় লাইফ সাপোর্ট। তার ইচ্ছা অনুযায়ী তার দাপন হবে তার জন্মভূমি নোয়াখালীতে। তার ব্যক্তিগত সহকারী ও জেএসডির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন মন্টু এ তথ্য নিশ্চিত করেছেন।

মন্টু বলেন, সিরাজুল আলম খান দাদা ভাইয়ের শেষ ইচ্ছা অনুযায়ী তার জম্মভুমি নোয়াখালীর বেগমগঞ্জের আলীপুরে মায়ের কবরের পাশে সমাহিত করা হবে। তার মরদেহ শমরিতা হাসপাতালের মর্গে রাখা হবে। শনিবার ১০ জুন দুপুরের পর তার মরদেহ নোয়াখালী আনা হবে।

মন্টু আরো জানান, সিরাজুল আলম খান তার শেষ ইচ্ছের কথা সবাইকে আগে থেকেই জানিয়ে রেখেছেন। তিনি বলেছিলেন, ‘আমার মৃত্যুর পর কোনো শোকসভা হবে না। শহীদ মিনারে ডিসপ্লে হবে না লাশ। যত দ্রুত সম্ভব নোয়াখালীর বেগমগঞ্জে আমার গ্রামের বাড়িতে পাঠাতে হবে মরদেহ, যা ঢাকা থাকবে একটা কাঠের কফিনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *