রাজধানীতে জাল নোটসহ দু’জন গ্রেফতার

ঢাকা, ২২ জুন, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রাজধানীর মুগদা এলাকা থেকে জাল টাকাসহ দু’জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। র‌্যাব জানিয়েছে, গ্রেফতারকৃতরা হলেন, এ চক্রের মূলহোতা মোঃ স্বপন মিয়া (৩২) ও তার প্রধান সহযোগী মোঃ সামিউল ইসলাম (২৬)। র‌্যাব-১০ এর এর সহকারি পরিচালক ও মিডিয়া অফিসার (এএসপি) এনায়েত কবির সোয়েব বাসসকে এসব তথ্য জানান।

এনায়েত কবির সোয়েব জানান,  গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর একটি দল বুধবার রাজধানীর মুগদা থানার  দক্ষিণ মান্ডা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। তিনি জানান,  তাদের কাছ থেকে ১ হাজার টাকা সমমূল্যের ২৯৮টি ও ২শ’ টাকা সমমূল্যের ২শ’টি জাল নোট এবং ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

র‌্যাব জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ জাল নোট প্রস্তুত ও সরবরাহকারী চক্রের সক্রিয় সদস্য। তারা আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে বিভিন্ন গরুর হাটসহ অন্যান্য বাজারে সরবরাহ করার উদ্দেশ্যে এই জাল টাকা প্রস্তুত করেছিলেন।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, এদের মধ্যে স্বপন মিয়া চলতি বছরে দুই মাসের ব্যবধানে একই অপরাধে পর পর দু’বার আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হন এবং জমিনে মুক্তি পেয়ে তিনি আবারও একই কাজে যুক্ত হন। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *