মাদকের টাকা ভাগাভাগির দ্বন্দ্বে খুন হয় ইজাজ

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ১৪ জুলাই, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা নগরীতে মাদকের টাকা ভাগাভাগির দ্বন্দ্বে খুন করা হয়েছিলো ইজাজুল ইসলাম ওরফে ইজাজ নামের এক যুবককে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেপ্তারের পর হত্যাকান্ডের রহস্য উন্মোচন হয়েছে বলে জানিয়েছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে এক নারী রয়েছেন। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে জেলা পুলিশ কার্যালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. কামরান হোসেন। এর আগে বুধবার (১২ জুলাই) রাতে তথ্য প্রযুক্তি সহযোগিতা কক্সবাজারের সুগন্ধা পয়েন্ট থেকে বিশেষ অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন কুমিল্লা সেনানিবাস এলাকার মৃত চারু মিয়া ছেলে মো. মহরম মিয়া, নগরীর মুরাদপুর এলাকার মৃত রিপন মিয়ার ছেলে পারভেজ হোসেন, কুমিল্লা আদর্শ সদর উপজেলার বারপাড়া এলাকার হালিম মিয়ার ছেলে ইয়াছিন মিয়া ও নগরীর দ্বিতীয় মুরাদপুর এলাকার হারুন মিয়ার মেয়ে রূপা আক্তার। ২৫ জুন রাত ৮টার দিকে নগরীর প্রাণকেন্দ্র কান্দিরপাড় এলাকায় ইজাজুল ইসলাম ইজাজ (৩৫) নামের ওই যুবককে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যা করার ঘটনা ঘটে। নিহত ইজাজ কুমিল্লা আদর্শ সদর উপজেলার আমড়াতলি ইউনিয়নের মণিপুর গাবতলী এলাকায় সিরাজুল ইসলামের ছেলে। সিরাজুল ওই ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বর্তমান মেম্বার। স্থানীয়দের কাছে নিহত ইজাজ মাদক কারবারি হিসেবে পরিচিত ছিলেন। বিগত সময়ে তিনি একাধিকবার বিপুল পরিমাণ মাদকসহ পুলিশের হাতে গ্রেপ্তার হন।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসেন বলেন, সিসিটিভি ফুটেজ ও মামলার তদন্তে জানা যায় মাদকের পাওনা টাকা পরিশোধের কথা বলে মামলার আসামি রুবেল ও তার স্ত্রী শারমিন মেবাইল ফোনের মাধ্যমে গত ২৫ জুন সন্ধ্যায় নিহত ইজাজুলকে নগরীর কান্দিরপাড় এলাকার খন্দকার হক টাওয়ারের সামনে ডেকে আনেন। এ সময় মাদকের টাকা নিয়ে আসামি রুবেল, শারমিন ও রূপার সাথে ইজাজের বাগবিতন্ডা হয়। কিছুক্ষণ তর্কাতর্কির এক পর্যায়ে পাশের ফাইন্ড টাওয়ারের সামনে প্রধান আসামি মহরম ও ৩ নম্বর আসামি পারভেজ নিহত ইজাজুলের পায়ের পেছনে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে হাসপতালে নেওয়ার পথে মারা যান ইজাজ।

আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, নিহত ইজাজুল তার সহপাঠী আসামি রুবেল ও শারমিনের কাছে মাদক বিক্রির টাকা পেত। এই মাদকের টাকার জের ধরে আসামিরা কৌশলে নগরীর কান্দিরপাড়ে এনে তর্কাতর্কির এক পর্যায়ে ফুটপাতে টেনে হেঁচড়ে ছুরিকাঘাত করে তাকে হত্যা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *