রংপুরে দেশীয় সিগারেট শ্রমিকদের মানববন্ধন

রংপুর প্রতিনিধি, এ জি মুন্না, ১৭ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বাজেটে বিদেশী কোম্পানীর সিগেরেটের মুল্য না বাড়িয়ে দেশীয় মালিকানাধীন সিগারেটের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং দেশীয় কোম্পানীর ৫ লাখ শ্রমিক-কর্মচারী বাঁচানোর দাবিতে মঙ্গলবার (১৬ জুন) রংপুর মহানগরীতে মানববন্ধন করেছে শ্রমিকরা।
বাংলাদেশ বিড়ি সিগারেট শ্রমিক ঐক্য পরিষদের নগরীর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করতে চা্ইলে তাতে বাঁধা দেয় পুলিশ। পরে তারা সিংগারের গলিতে মানববন্ধন করে। এসময় বক্তব্য রাখেন পরিষেদর সমন্বয়ক আতিকুর রহমান, যুগ্ম সমন্বয়ক আমিনুল ইসলাম প্রমুখ।
বক্তারা বলেন, দেশীয় মালিকানাধীন সিগারেটের দাম বাড়ানো হলেও বা্ইরের কোম্পানীগুলোর সিগারেটের দাম বাড়ানো হয়নি। এতে দেশিয় প্রায় ৩০ টি সিগারেট কোম্পানীতে প্রায় ৫ লাখ শ্রমিক-কমচারী কাজ করেন। কিন্তু এই বাজেটে দেশীয় সিগারেটে দাম বাড়ানোর কারনে কারখানাগুলো বন্ধ হয় যাবে। মালিকরা কোম্পানিগুলো ধরে রাখতে পারবেন না। কারখানা বন্ধ হয়ে গেলে এই শিল্পের সাথে জড়িত লাখ লাখ শ্রমিক বেকার হয়ে পড়বে। পরিবার পরিজন নিয়ে তারা না খেয়ে মারা যোবে। বক্তারা দেশীয় কারখানা বাঁচানো এবং শ্রমিকদের পরিবার বাঁচাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *