মহাত্মা গান্ধীর ১৫৫ তম জন্ম জয়ন্তী উপলক্ষে যুব শান্তি ক্যাম্প

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২৫ সেপ্টেম্বর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীতে শনিবার থেকে তিন দিনব্যাপী শুরু হচ্ছে যাচ্ছে  আন্তর্জাতিক যুব শান্তি ক্যাম্প। ভারতের ৬২ সাইক্লিস্টসহ ক্যাম্পে ১২টি দেশের ৩৫০জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন। জেলার সোনাইমুড়ি উপজেলাে জয়াগ গান্ধী আশ্রম ট্রাস্টের উদ্যোগে গান্ধী আশ্রম প্রতিষ্ঠার ৭৫তম বার্ষিকী এবং মহাত্মা গান্ধীর ১৫৫তম জন্ম জয়ন্তী উপলক্ষে এ ক্যাম্পের আয়োজন করা হয়।

শুক্রবার ২৯ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টায় নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান, গান্ধী আশ্রম ট্রাস্টের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অব) জীবন কানাই দাস।
এ সময় উপস্থিত ছিলেন সোনাইমুড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসমাইল হোসেন, ভারতের স্নেহালয়া সংগের আহ্বায়ক ড. গিরিশ কুলকার্নি, গান্ধী আশ্রম ট্রাস্টের পরিচালক ও সিইও রাহা নব কুমার, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি বখতিয়ার শিকদার, সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু, সাবেক সহসভাপতি মনিরুজ্জামান চৌধুরী প্রমূখ।
ট্রাস্টের চেয়ারম্যান জীবন কানাই দাস জানান, ইতোমধ্যে চার হাজার কিলোমিটারের বেশি পথ পাড়ি দিয়ে ভারতের ৬২ সাইক্লিস্ট ও ভারত, নেপাল, ভুটান, ইন্দোনেশিয়া, নিউজিল্যান্ড, সুইডেন, জার্মানী,  যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের অতিথিরা এসে পৌঁছেছেন। তাদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীসহ গান্ধী আশ্রমের নিজস্ব স্বেচ্ছাসেবীরাও কাজ করছেন।
বিশ্বব্যাপী শান্তি ও সম্প্রীতি বৃদ্ধির উদ্দেশ্যেই মূলত এ ক্যাম্পের আয়োজন করা হয়। ৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত এ ক্যাম্পে প্রতিদিন শান্তি সমাবেশ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে। বাংলাদেশের মন্ত্রী, সচিবসহ বিভিন্ন দেশের অতিথিরা শান্তি সমাবেশে বক্তব্য রাখবেন। এসময় তিনি আন্তর্জাতিক যুব পিস ক্যাম্পকে সফল করতে গণমাধ্যমকর্মী, জনপ্রতিনিধি, প্রশাসন ও সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *