ফরিদগঞ্জে ময়লার ভাগাড়ে নবজাতকের লাশ

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০৯ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ফরিদগঞ্জ পৌর এলাকার ময়লার ভাগাড় থেকে এক নবজাতকের লাশ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (৯জুন) বিকালে শহরের রূপসা রাস্তার মোড় এলাকায় এই লাশ পড়ে থাকতে দেখে ৯৯৯ ফোন দেয় জনৈক পথচারী। পরে পুলিশ এসে লাশ উদ্ধার পুর্বক সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য চাঁদপুর পাঠায়।

ফরিদগঞ্জ পৌরসভা সদরের ফরিদগঞ্জ- রুপসা সড়কের সংযোগ স্থলে ফিসারী অফিস সংলগ্ন এলাকায় প্রতিদিনই পৌরসভার পরিচ্ছন্নকর্মীদের পাশাপাশি, প্রাইভেঠ হাসপাতালের বর্জ এবং এলাকাবাসী ময়লা ফেলে। সরেজমিনে গিয়ে দেখা যায়, য়লার ভাগাড়ে নবজাতকের লাশ পড়ে আছে, যা মশা মাছি আর ময়লায় আকড়ে ধরে আছে। জনৈক জাহাঙ্গীর নবজাতকের লাশ পড়ে থাকতে দেখে ৯৯৯-এ ফোন দেন। পরে ফরিদগঞ্জ থানার উপ-পুলিশ পরিদর্শক আ: কুদ্দুছ লাশটি উদ্ধার করেন।

ধারনা করা হচ্ছে, পার্শ্ববর্তী কোনো হাসপাতাল কিংবা ডায়াগনস্টিক সেন্টারে গর্ভপাত ঘটিয়ে কোনো নারী নিজে অথবা হাসপাতার কর্তৃপক্ষ রাতের আঁধারে নবজাতকটিকে এখানে ফেলে গেছে। আশপাশে হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টার থাকায় এঘটনা অহরহ ঘটছে।

ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লক্সের আর এম ও ডা: কামরুল হাসান জানান, এটি সম্পূর্ণ নীতি বিবর্জিত কাজ। বিষয়টি খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া প্রয়োজন।

এব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন জানান, ৯৯৯ ফোন দিয়ে স্থানীয় লোকজন জানালে নবজাতকের লাশ উদ্ধার করে সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য চাঁদপুর পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *