নোয়াখালী সুবর্ণচর মা-মেয়েকে গণধর্ষণ

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০৬ ফেব্রুয়ারী, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী সুবর্ণচর সিঁধ কেটে চুরি করতে ডুকে মা-মেয়েকে গণধর্ষণের ঘটনার অভিযোগ উঠেছে। তিন জনের এ চোর দলের দুই জন গৃহবধুকে (২৯) এবং এক জন তার মেয়েকে (১২) ধষর্ণ করে। পরে তারা ঘর থেকে এক জোড়া কানের দুল, এক জোড়া নাকের দুল ও নগদ ১৭ হাজার ২২৫ টাকা নিয়ে যায়। গত সোমবার দিবাগত রাত পৌনে ২টার দিকে উপজেলার চর ওয়াপদা ইউনিয়নে চরকাজী গ্রামের মোখলেছের নতুন বাড়িতে এ ঘটনা ঘটে।

নির্যাতিত নারী তিন সন্তানের জননী ও নির্যাতিত বালিকা স্থানীয় একটি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী। নির্যাতিত মহিলার স্বামী মোখলেছ হাতিয়া থেকে কয়েক মাস আগে এখানে এসে নতুন বাড়ি করে বসবাস করে আসছেন। তিনি পেশায় একজন দিনমজুর। সে বিভিন্ন জায়গায় কাজ করতে গেলে দুই তিন দিন পর পর বাড়ি আসতেন। মোখলেছ গত দুইদিন আগে কাজে বাইরে যান। এ সুযোগে সোমবার গভীর রাতে এ ঘটনা ঘটায়।

চরজব্বর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, কিছু দিন আগে নির্যাতিত গৃহবধূ নতুন এ বাড়িতে উঠে। ওই বাড়িতে সিঁধ কেটে ধর্ষণের ঘটনা ঘটেছে বলে জানা যায়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। গৃহবধূ ও তার মেয়েকে ডাক্তারি পরীক্ষার জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে। ভুক্তভোগীর ভাষ্যমতে পুলিশ অভিযুক্ত আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চালাচ্ছে। এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের দিন নোয়াখালীল সুবর্ণচর উপজেলায় এক গৃহবধূকে গণধর্ষণের ঘটনা ঘটে। এ নিয়ে দেশব্যাপী ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। গতকাল সোমবার বেলা ১২টার দিকে নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) ফাতেমা ফেরদৌস ওই দলবদ্ধ ধর্ষণ মামলায় ১৬ আসামির মধ্যে ১০ জনের মৃত্যুদন্ড ও ছয় আসামির যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন। একই সাথে তাদের অর্থদন্ডও করা হয়। এ উপজেলা গণধর্ষণের জন্য দেশব্যাপী বারবার আলোচনায় আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *