নোয়াখালী প্রেসক্লাবের উদ্যোগে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপিত

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ১৭ মার্চ, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী প্রেসক্লাবের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায়, ভালোবাসা ও কৃতজ্ঞতায় হাজার বছরের শ্রেষ্ঠবাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২৪ উদযাপিত হয়েছে। রবিবার (১৭ মার্চ) সকাল সাড়ে ১০ টায় এ উপলক্ষে প্রেসক্লাবের মুল ফটকের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নোয়াখালী প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য ও জেলার সাংবাদিকবৃন্দ।

পুষ্পস্তবক অর্পণে উপস্থিত ছিলেন, নোয়াখালী প্রেসক্লাব সভাপতি বখতিয়ার শিকদার, সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু, সহ-সভাপতি শাহ ইমরান ওসমান সুজন, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর হোসেন সোহাগ, যুগ্ম সাধারণ সম্পাদক ও এ আর আজাদ সোহেল, কোষাদক্ষ মোঃ আলাউদ্দিন শিবলু, শিক্ষা, গবেষণা প্রশিক্ষণ ও প্রযুক্তি সম্পাদক ইকবাল হোসেন সুমন, প্রচার প্রকাশনা ও সাহিত্য বিষয়ক সম্পাদক গাজী রুবেল,সদস্য আব্দুল মোতালেব ও মাহবুবুর রহমান বাবু, বিটিভির জেলা প্রতিনিধি আসাদুজ্জামান কাজল,সদস্য মোসলে উদ্দিন, একেএম শাহজাহান উপস্থিত ছিলেন।

উলে­খ্য যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালের ২২ জুন স্বাধীনতার পর বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী হিসেবে প্রথম নোয়াখালী সফরে আসেন। পরদিন ২৩ জুন তিনি নিজ হাতে নোয়াখালী প্র্রেসক্লাবের ভিস্তিপ্রস্থর স্থাপন করেন। স্বাধীনতার ৫২ বছর পর সাংবাদিকদের দ্বির প্রেক্ষিতে নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু বঙ্গবন্ধুর হাতের স্পর্শ পাওয়া নোয়াখালী প্রেসক্লাব ভবনে জেলা পরিষদের অর্থায়নে বঙ্গবন্ধুর প্রতিকৃত স্থাপনের উদ্যোগ গ্রহন করেন। ২০২৩ সালের ১২ অক্টোবর নোয়াখালী প্রেসক্লাব ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ পিন্টু, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম পিপিএম। এসময় অতিথিদের সাথে নিয়ে নোয়াখালী প্রেসক্লাবের নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর স্বাধীনতার দীর্ঘ ৫৩ বছর পর এবারই প্রথম বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে নোয়াখালী প্রেসক্লাব ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাংবাদিকরা। এ বিষয়ে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু নাছের মঞ্জু বলেন, নোয়াখালী প্রেসক্লাব এ জেলার ইতিহাস ঐতিহ্যের অংশ হয়ে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। আমরা গর্বিত যে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজ হাতে এই প্রেসক্লাবের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। বঙ্গবন্ধুর হাতের স্পর্শ পাওয়া নোয়াখালী প্রেসক্লাব সব সময় মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে গণমানুষের পক্ষে কাজ করে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *