নোবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপিত

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২৬ জানুয়ারি, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) প্রতিবছরের ন্যায় এবারও যথাযোগ্য মর্যাদায় সরস্বতী পূজা-১৪২৯ উদ্যাপিত হয়েছে। বৃহস্পতিবার ২৬ জানুয়ারি ২০২৩ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় উপাসনালয়ে বিদ্যাদায়িনী দেবী স্বরসতীর আবির্ভাব উপলক্ষে প্রতিমা স্থাপন, বাণী অর্চনা, অঞ্জলি প্রদান, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবির  উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

নোবিপ্রবি উপাসনালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. দিব্যদ্যুতি সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী।

এসময় আরও উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি, প্রক্টর ও শিক্ষা বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, রেজিস্ট্রার (অ.দা.) মোহাম্মদ জসীম উদ্দিন, নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, নোবিপ্রবি ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ও সরস্বতী পূজা উদ্যাপন কমিটির সদস্য সচিব বিপ্লব মল্লিক, বিজিই বিভাগের সহযোগী অধ্যাপক ড. ধীরেন্দ্র নাথ বর্মণ প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাংলাদেশ ও মুক্তিযুদ্ধ স্টাডিজ বিভাগের প্রভাষক দিপু কুমার দেব। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, ‘শিক্ষার মূল উদ্দেশ্যই হচ্ছে মানুষের কল্যাণে কাজ করতে হবে এবং ভালো একজন মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। সনাতন ধর্মাবলম্বী সকলকে শুভেচ্ছা। সরস্বতী পূজা-১৪২৯ আয়োজনের সফলতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *