নীলফামারীতে ১৫ দিনেও গ্রেফতার হয়নি চাঁদাবাজি মামলার আসামী

নীলফামারী প্রতিনিধি, মো. শাইখুল ইসলাম সাগর, ২৫ আগস্ট ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় চাঁদাবাজি মামলা করার ১৫ দিনেও গ্রেফতার হয়নি আসামী। আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের দেখেও দেখছে না বলে অভিযোগ বাদীর।

জানা গেছে, জিয়া এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারী প্রতিষ্টান চাঁড়ালকাটা নদীর খননকৃত ৩১ নম্বর লটের বালু নিলাম টেন্ডারে ক্রয় করেন। সেই বালু পরিবহন করার সময় ১০ থেকে ১২ জনের একটি গ্রপ কেল্লাবাড়ি বাজারে ৪ টি ট্রাক আটকে দেয়। তাদের দাবী বালু পরিবহন করতে হলে তাদের তিনলাখ টাকা চাঁদা দিতে হবে। নইলে তারা বালু নিয়ে যেতে দেবেনা। এসময় চাঁদাবাজরা বালুর ট্রাকের চাবি ছিনিয়ে নিয়ে চালকদের মারপিট করে। ঠিকাদার তাঁর ম্যানেজারের মাধ্যমে ট্রাক আটকিয়ে চাঁদা দাবির খবর পেয়ে ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের সহযোগিতা চান।

পুলিশ ঘঁটনাস্থলে গেলে চাঁদাবাজরা সটকে পড়ে। পরবর্তীতে ওই চাঁদাবাজরা গত ১৬ জুলাই রাত ১২ টার দিকে দেশীয় অস্ত্র নিয়ে বালুর পয়েন্টে গিয়ে চাঁদার টাকা না দিলে ঠিকাদারকে হত্যার হুমকি দেয়। এছাড়াও চাঁদাবাজরা বালু পরিবহনের রাস্তা খুড়ে গাছ ও খুটি গেড়ে প্রতিবন্ধকতা সুষ্টি করে। এ ঘঁটনায় ঠিকাদার জিয়াউর রহমান জিয়া বাদী হয়ে ৯ জনকে নামীয় আসামী করে আরো ১০ থেকে ১২ জনকে অঙ্গাত অধসামী করে গত ১০ আগষ্ট কিশোরগঞ্জ থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করে।

তিনি অভিযোগ করে বলেন, চাঁদাবাজদের অব্যাহত হুমকিতে আমার জীবন সংকটাপন্ন। আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের দেখেও দেখছেনা।

মামলার তদন্তকারী কর্মকর্তা (এসআই) আক্কেল আলীর সাথে কথা বললে তিনি বলেন, আমরা তৎপর রয়েছি। খুব শ্রিঘ্রাই আসামী গ্রেফতার করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে কিশোরগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল বলেন, মামলার তদন্ত চলছে । বাদীর অভিযোগের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, মামলার তদন্তকারী কর্মকর্তা সাথে কথা বলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *