ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমানের ইন্তেকাল

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ০১ জুলাই, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ট্রান্সকম গ্রুপের চেয়ারম্যান লতিফুর রহমান (৭৫) বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজিউন। বুধবার দুপুরে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ঐহিত্যবাহী চিওড়া কাজীতে তাঁর মৃত্যু হয়। দীর্ঘ দুই বছর ধরে তিনি অসুস্থ্য ছিলেন। বেশির ভাগ সময় তিনি গ্রামের বাড়িতেই থাকতেন বলে নিশ্চিত করেছেন বাড়ির কেয়ারটেকার মোঃ হুমায়ন।

জানা গেছে, লতিফুর রহমান প্রথম আলো ও ডেইলি স্টার পত্রিকার অন্যতম মালিক। এছাড়া আন্তর্জাতিক ফুড চেইন পিৎজা হাট ও কেএফসি, পেপসি এবং ফিলিপসের বাংলাদেশে ফ্রাঞ্জাইজির মালিক ছিলেন তিনি। তিনি ২০১২ সালে মর্যাদাপূর্ণ বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড পেয়েছিলেন। মৃত্যুর সময়ে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। বিকেল ৫টার কিছু পরে লাশবাহী গাড়ি করে লতিফুর রহমানের মরদেহ ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয়।

তিনি এমন দিনে মারা গেলেন, যেদিন তার নাতি ফারাজ আইয়াজ হোসেনের চতুর্থ মৃত্যুবার্ষিকী। মার্কিন যুক্তরাষ্ট্রের এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারাজ হোসেন ২০১৬ সালের পহেলা জুলাই তারিখে ঢাকার হলি আর্টিজান রেস্তোরায় জঙ্গি হামলার ঘটনায় নিহত হন। তাঁর আরেক মেয়ে শাজনীন রহমান ১৯৮৮ সালে গুলশানের বাড়িতে হত্যাকাণ্ডের শিকার হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *