চৌদ্দগ্রাম আসনে ঝুঁকিপূর্ণ ১২৫ কেন্দ্রে আইপি ক্যামেরা

কুমিল্লা প্রতিনিধি, ০৩ জানুয়ারি, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নির্বাচন যতই ঘনিয়ে আসছে কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম আসনে ভোটারদের মাঝে ততই উৎসবের আমেজ বিরাজ করছে। ভোট কেন্দ্রকে সহিংসতা এবং অনিয়ম মুক্ত রাখতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ১২৫ কেন্দ্রে বসানো হচ্ছে আইপি মুভি ক্যামেরা। এ আসনে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ও স্বতন্ত্রসহ আটজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরই মধ্যে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে বর্তমান সংসদ সদস্য মুজিবুল হক মুজিব (নৌকা) প্রতীক, স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মিজানুর রহমান (ফুলকপি), জাতীয় পার্টির মো. মোস্তফা কামাল লাঙ্গল মার্কা, ইসলামী ঐক্যজোটের মুফতি মো. খোরশেদ আলম মিনার মার্কা, গণফোরামের আবদুর রহমান জাহাঙ্গীর উদয়মান সূর্য মার্কা, স্বতন্ত্র প্রার্থী মো. নিজাম উদ্দিন ঈগল মার্কা, বিএনএফের জসিম উদ্দিন টেলিভিশন মার্কা ও তৃণমূল বিএনপির ইলিয়াছ মজুমদার সোনালী আঁশ।

আর তিনদিন পরই ভোটগ্রহণ, এ আসনে ৩ লাখ ৯৩ হাজার ৮০৫ জন ভোটার রয়েছে। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২ হাজার ৬৫, মহিলা ১ লাখ ৯১ হাজার ৭৩৬ ও তৃতীয় লিঙ্গের ৪ জন। ভোট গ্রহণের জন্য ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে ১২৫টি কেন্দ্রের ৭৪০টি বুথ। প্রতিটি কেন্দ্রে বসানো হচ্ছে আইপি মুভি ক্যামেরা। তবে ১২৫ কেন্দ্রের মধ্যে ১০৯টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ তালিকায় রয়েছে।

ভোটাররা বলেন, শুনেছি এবারে ভোট কেন্দ্রে ক্যামেরা বসানো হচ্ছে। এতে করে ভোটারদের মনে একটা ইতিবাচক ধারণা জন্ম নিয়েছে। ভোটাররা এবার নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে তার ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। কেন্দ্রের মধ্যে ক্যামেরা বসানোটা প্রশাসনের সঠিক সিদ্ধান্ত। আমরা এটাকে স্বাগত জানাই। এবার নিশ্চিত হলাম, আমি আমার ভোটটা পচ্ছন্দের প্রার্থীকে দিতে পারব।

 ভোট কেন্দ্রে আইপি মুভি ক্যামেরা স্থাপনের বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান বলেন, ভোটারদের নিশ্চিদ্র নিরাপত্তা দিতে এবং যে কোনো অনিয়ম ঠেঁকাতে প্রথমবারের মতো চৌদ্দগ্রামের ১২৫টি ভোট কেন্দ্রে আইপি মুভি ক্যামেরা স্থাপনের কাজ চলছে। কেন্দ্রের নিরাপত্তার জন্য প্রতিটি কেন্দ্রে পাঁচজন করে সশ্রস্ত্র নিরাপত্তা বাহিনী নিয়োজিত থাকবে। তাদের সঙ্গে সাদা পোশাকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর অন্যান্য কর্মকর্তারা থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *