চৌদ্দগ্রামে ৪০ লাখ টাকা মূল্যের ভারতীয় স্মার্টফোনসহ আটক-৩

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ২৬ আগস্ট ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে ৪০ লাখ টাকা মূল্যের ২’শ পিস ভারতীয় রেডমি ব্র্যান্ডের স্মার্টফোন উদ্ধার করেছে চৌদ্দগ্রাম থানা পুলিশ। পাচার কাজে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন; বরুরা উপজেলার ঝলম ইউনিয়নের শাহজাহান মজুমদারের ছেলে ইবনে জাহান বিন সম্পদ (২৫), একই গ্রামের মৃত ফুল মিয়ার ছেলে মোস্তফা কামাল (৩২) ও সদর দক্ষিণ উপজেলার বালুরচর এলাকার আবদুল লতিফের ছেলে কামাল (৩৬)। বুধবার বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা।

থানার উপ-পরিদর্শক(সেকেন্ড অফিসার) মনির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার চান্দুল এলাকায় অভিযান চালিয়ে একটি হাইয়েস (ঢাকা-মেট্রো-চ-১৫-৩৬০৫) আটক করা হয়। পরবর্তীতে গাড়ির ভিতর তল্লাশী চালিয়ে ভারতীয় রেডমি কোম্পানীর ২’শ পিস স্মার্টফোন ও ১৮০ পিস হ্যাডফোন উদ্ধার করা হয়। এ সময় তারা কোন বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় গাড়ির ভিতরে থাকা তিন পাচারকারীকে গ্রেফতার করা হয়। আটককৃত মোবাইল সেট ও অন্যান্য মালামালের মূল্য ৪০ লাখ ৭৫ হাজার টাকা। এ সময় পাচার কাজে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়।

ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা জানান, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘ দিন যাবৎ অবৈধভাবে ভারত থেকে বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন চোরাই পথে এনে দেশের বাজারগুলো বিক্রি করছে। বুধবার দিবাগত রাতে পুলিশ গোপন সংবাদের মাধ্যমে জানতে পেরে চক্রটির একটি অংশ ভারত থেকে অবৈধ ভাবে বিপুল পরিমাণ স্মার্টফোন পাচার করে নিয়ে যাচ্ছে-এ সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে থানায় পুলিশ বাদি হয়ে একটি নিয়মিত মামলা দায়ের করেছে’।

অপরদিকে পুলিশ বুধবার সকালে উপজেলার কাশিনগর ইউনিয়নের অলিপুর ব্রিজ থেকে একটি পিকআপ ভ্যান তল্লাশী চালিয়ে ২০ কেজি গাঁজা উদ্ধার করেছে। এ সময় পাচারকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যান বলে থানার উপ-পরিদর্শক মোঃ মনির হোসেন জানান। এ সময় পুলিশ পিকআপটি জব্দ করে অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *