চৌদ্দগ্রামে গ্রেনেড উদ্ধার

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ২৪ অক্টোবর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দ্রগ্রামে মুক্তিযুদ্ধের সময় ব্যবহৃত একটি গ্রেনেড উদ্ধার করা হয়েছে। ২৩ অক্টোবর শনিবার সকালে উপজেলার কাশিনগর ইউনিয়নের বসন্তপুর গ্রামের একটি পুকুর থেকে গ্রেনেডটি উদ্ধার করা হয়।

জানা গেছে, ওই গ্রামের ডাক্তার রমিজ উদ্দিনের বাড়ির সামনের পুকুর পাড়ে একই গ্রামের মোহন মিয়া সকালে ঘাস কাটতে গিয়ে গ্রেনেডটি দেখতে পায়। পরে তিনি রমিজ উদ্দিনের ছেলে শহিদকে বিষয়টি জানালে শহীদ জাতীয় জরুরী সেবা নম্বর ৯৯৯-এ ফোন করলে চৌদ্দগ্রাম থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে গ্রেনেডটির স্থান ঘেরাও করে রাখে।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়। পরে সেনাবাহিনীর বোমারু বিশেষজ্ঞদের সাথে কথা বলে গ্রেনেডটি উদ্ধার করা হয়।

জমির মালিক মাস্টার রমিজ উদ্দিন জানান, স্বাধীনতা যুদ্ধের সময় এ স্থানে মুক্তিযোদ্ধারা গ্রেনেডসহ বিভিন্ন ভারী অস্ত্র নিয়ে পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করতেন। সে সময় তিনি মুক্তিযোদ্ধাদের গাইডম্যান হিসেবে নিয়োজিত ছিলেন। যুদ্ধ পরবর্তীতে মুক্তিযোদ্ধারা এ স্থানটি ত্যাগ করার সময় ভুলে এ গ্রেনেডটি মাটির নিচে চাপা পড়ে যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *