চৌদ্দগ্রামে এশিয়ান টিভির প্রতিনিধির উপর হামলা, প্রধান আসামী আটক

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ৩১ জুলাই, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : এশিয়ান টিভির চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি ও চৌদ্দগ্রাম প্রেসক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক এবং চৌদ্দগ্রাম টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামাল হোসেন নয়নের উপর মাদক ব্যবসায়ীদের হামলার ঘটনায় প্রধান আসামী মোয়াজ্জেম হোসেন প্রকাশ নওশাদকে আটক করেছে পুলিশ। ২৯ জুলাই শনিবার তাকে আটক করা হয়। আটক মোয়াজ্জেম হোসেন প্রকাশ নওশাদ চৌদ্দগ্রাম পৌরসভাধীন গোমারবাড়ী গ্রামের বাবুল মিয়ার ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৪ জুলাই সোমবার দুপুরে উপজেলা পরিষদে ব্যক্তিগত কাজ শেষ করে কামাল হোসেন নয়ন মোটর সাইকেল যোগে চৌদ্দগ্রাম বাজারের দিকে যাচ্ছিলেন। দোয়েল চত্তর এলাকায় পৌঁছলে এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী মোয়াজ্জেম হোসেন নওশাদের নেতৃত্বে অজ্ঞাতনামা আরও ১৫ জন যুবক সাংবাদিক কামাল হোসেন নয়নের উপর হামলা করে। হামলায় তিনি গুরুতর আহত হন। এ সময় তার কাছে থাকা মোবাইল ফোন ও এশিয়ান টিভির লোগো সম্বলিত মাইক্রোফোন ভাংচুর করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।

এ ঘটনায় সাংবাদিক কামালের স্ত্রী নাছরিন আক্তার বাদী হয়ে মোয়াজ্জেম হোসেন নওশাদ ও রবিউল হাসান পিয়াসের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০ থেকে ১২ জনের নামে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। শনিবার এ মামলার প্রধান আসামী নওশাদকে আটক করে পুলিশ। রোববার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকি হামলাকারীদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা জানান, সাংবাদিকের উপর হামলার সংবাদ পেয়েই দ্রুত ঘটনাস্থলে পুলিশ যায়। তার স্ত্রী বাদী হয়ে থানায় মামলা করেন। শনিবার রাতে হামলার মূলহোতা নওশাদকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে হামলার কথা স্বীকার করেছে। এ ঘটনার সাথে আরও ৬ জনের সংশ্লিষ্টতার কথা জানিয়েছে সে। রোববার তাকে আদালতের মাধ্যমে তাকে জেলহাজতে পাঠানো হয়েছে। বাকি আসামীদের আটকের চেষ্টা অব্যাহত রয়েছে। উল্লেখ্য, ঢাকা যাত্রাবাড়ী এলাকায় মাদক ব্যবসায়ী মোয়াজ্জেম ও পিয়াসকে মাদকসহ গ্রেফতার করে র‌্যাব। এই সংবাদটি এশিয়ান টেলিভিশনে প্রচার হয়, তার জেরে এই হামলা চালায় মাদক ব্যবসায়ীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *