কুমিল্লায় বরকত উল্লাহ ভুলুর উপর হামলা

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ১৮ সেপ্টেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার মনোহরগঞ্জে হামলার শিকার হয়েছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ ভুলু। শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার এলাকায় হামলার শিকার হন তিনি। এতে তার মাথা ফেটে যায় এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হন। হামলায় মনোহরগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শরীফ হোসেনও আহত হয়েছেন বলে জানা গেছে। বরকত উল্লাহ ভুলু নোয়াখালী থেকে ঢাকায় ফিরছিলেন। এসময় তার সঙ্গে স্ত্রীও ছিলেন বলে জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ ভুলু শনিবার বিকেলে নোয়াখালীর সোনাইমুড়ি থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন। পথিমধ্যে তিনি মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার এলাকায় অবস্থিত মক্কা হোটেলে বিরতি দেন। স্থানীয় নেতৃবৃন্দকে সাথে নিয়ে মক্কা হোটেলে চা-নাস্তা খাওয়ার সময় হঠাৎ তাদের উপর হামলা চালানো হয়। এতে বরকত উল্লাহ ভুলু এবং শরীফ হোসেন আহত হন।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি নেতা সারওয়ার জাহান দোলন জানান, নোয়াখোলী থেকে ঢাকা যাওয়ার পথে বিপুলাসার বাজারে একটি চা দোকানে মনোহরগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শরীফ হোসেনসহ চা খাচ্ছিলেন। এমন সময় দুবৃত্তরা তার উপর হামলা চালায়। তিনি জানান, স্থানীয় একটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে কুমিল্লায় নিয়ে আসা হয়।

হামলার বিষয়টি নিশ্চিত করে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) শফিউল আলম জানান, তিনি কোনো রকম ইনফরমেশন ছাড়াই স্থানীয় মক্কা নামক হোটেলে এক বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যানসহ কয়েকজনকে নিয়ে বসেছিলেন। এসময় হামলা হয়েছে বলে শুনেছি। তবে কে বা কারা হামলা চালিয়েছে তা আমরা জানি না। আমাদের কাছে এ বিষয়ে এখনও লিখিত কোনও অভিযোগ আসেনি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করছি আমরা।

বিএনপির মিডিয়া সেল সদস্য শায়রুল কবির খান দাবি করেন, স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রীর ওপর হামলা করেছে। সন্ধ্যায় নোয়াখালী জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান বলেন, কুমিল্লার বিপুলাসার বাজারে বরকত উল্লাহ বুলু ও তার স্ত্রীর ওপর হামলা চালিয়েছে স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের অবস্থা গুরুতর। হামলায় স্থানীয় বিএনপির কয়েকজন নেতাকর্মীও আহত হয়েছেন।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা বিভাগ) মোঃ মোস্তাক মিয়া জানান, হামলার সময় বরকত উল্লাহ বুলুর সঙ্গে তার স্ত্রীও ছিলেন। অতর্কিত ওই হামলায় তারা দুজনই আহত হয়েছেন। পরে দ্রুত পাশের একটি ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা কুমিল্লার চান্দিনা বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসা নেন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হয়।

এর আগে রাত সাড়ে সাতটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার আদর্শ সদর উপজেলার এলাকায় একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে কথা বলেন, আহত বিএনপি নেতা বরকতউল্লাহ বুলু ও তার স্ত্রী। নাথেরপেটুয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাওহার ইকবাল জানান, হামলার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন- হঠাৎ করে মোটরসাইকেলে করে দুই-তিনজন লোক এসে হামলা করেছে। এ ঘটনায় অভিযোগ করা হলে তদন্তপূর্বক আইনগত পদক্ষেপ নেয়া হবে। হামলার প্রতিবাদে কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলায় বিএনপি উদ্যোগ বিক্ষোপ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *