মাদারীপুরে বাংলা ইশারা ভাষা দিবস পালিত

মাদারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ০৭ ফেব্রুয়ারি, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ‘ইশারা ভাষার প্রমিত ব্যবহার, বাক-শ্রবণ প্রতিবন্ধী ব্যক্তির অধিকার’ এই শ্লোগানে আজ মাদারীপুরে বাংলা ইশারা ভাষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সকালে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক তাপস ফলিয়া।

প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের বিশেষজ্ঞ (ফিজিওথেরাপি) ডাক্তার মো: নাসির উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আব্বাস উদ্দিন, কর্মকর্তা (নিবন্ধন) বিএম আসাদুজ্জামান, প্রসিসেস (প্রতিবন্ধী স্কুল) এর প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরানসহ সরকারী কর্মকর্তা, শিক্ষক, প্রতিবন্ধী শিক্ষার্থী, সাংবাদিক ও অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় বিশেষজ্ঞ (ফিজিওথেরাপি) ডাক্তার মো: নাসির উদ্দিন বলেন, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে সব ধরনের প্রতিবন্ধীদের চিকিৎসা সেবার ব্যবস্থা রয়েছে। এছাড়াও বাত-ব্যথা ও প্যারালাইসিস রোগীদের বিনামূল্যে ফিজিওথেরাপি চিকিৎসা সেবা দেওয়া হয়। মাদারীপুর জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা যৌথভাবে এর আয়োজন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *