মহাসড়কে থ্রী হুইলার চলাচল বন্ধে হাইওয়ে পুলিশের মাইকিং

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১৯ আগস্ট ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে থ্রী হুইলার চলাচল বন্ধে কঠোর হচ্ছে হাইওয়ে পুলিশ। সড়ক পরিবহন আইনে অপরাধ, শাস্তির পরিমাণ এবং ব্যক্তিগত ক্ষতি সম্পর্কে অবগত করে গত এক সপ্তাহ ধরে মহাসড়কের লালবাগ থেকে দত্তসার পর্যন্ত ৪৮ কিলোমিটার এলাকায় মাইকিং করেছে মিয়াবাজার হাইওয়ে পুলিশ।

এছাড়াও পুলিশ লিফলেট বিতরণ এবং জনপ্রতিনিধিদের সাথে বৈঠক অব্যাহত রেখেছে। গত ৩ দিন অভিযান চালিয়ে ৩৬টি থ্রী হুইলার বা তিন চাকার বাহন আটক করেছে পুলিশ। বুধবার বিকেলে মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ আসাদুজ্জামান তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের ৪৮ কি.মি. অংশে লকডাউনের পর থেকে তুলনামুলক হারে তিন চাকার ব্যাটারিচালিত অটোরিকশা, সিএনজি চালিত অটোরিকশা, নসিমন/ভটভটি ইত্যাদি বেড়ে গেছে। যার ফলে সড়কে দুর্ঘটনার পরিমান আশঙ্কাজক হারে বেড়েই চলছে। গত এক সপ্তাহ ধরে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বৈঠক, সড়কের বিভিন্ন অংশে চালকদের মধ্যে লিফলেট বিতরণ ও মাইকিং করে জনসচেতনতা সৃষ্টি করা হয়েছে।

এরই অংশ হিসেব বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী, চৌদ্দগ্রাম উপজেলার মিয়াবাজার, আমানগন্ডা, কালিরবাজর, চৌদ্দগ্রাম বাজার, বাতিসা, নানকরা, আমজাদের বাজার, চিওড়া, জগন্নাথদীঘি ও পদুয়া রাস্তার মাথা এলাকায় মাইকিং করা হয়েছে। কেউ মহাসড়কে তিন চাকার পরিবহন নিয়ে বের হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে।

রাজনৈতিক ও সামাজিক প্রভাব খাটিয়ে কেউ যেন থানায় এসে চালকদের পক্ষে তদবীর না করার অনুরোধ জানিয়ে হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আসাদুজ্জামান বলেন, ‘হাইওয়ে পুলিশ অভিযান চালিয়ে গত ৩ দিনে ৩৬টি থ্রী হুইলার আটক শেষে সড়ক আইনে মামলা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *