নোয়াখালী মাদ্রাসাকে দান করা জমি জবর দখল, শিক্ষার্থী ও এলাকাবাসীর মানববন্ধন

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২৯ ডিসেম্বর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার শরীফপুর ইউনিয়নে ৯৫ বছরের স্বামী- সন্তানহারা এক বৃদ্ধা মহিলার বিপুল পরিমান জমি দখলের অভিযোগ উঠেছে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। শুক্রবার সকাল ১১ টায় এলাকাবাসী ও শিক্ষার্থীরা এর  প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ করেন।

বৃদ্ধা মহিলা ও গ্রামবাসীরা জানায়, বৃদ্ধার স্বামীর রেখে যাওয়া সম্পত্তির ৬৬ শতাংশ সম্পত্তি যাহা লুৎফুন নাহার মহিলা মাদরাসার নামে দান করা, সেই সম্পত্তি বৃদ্ধার পালিত মেয়ে সামসুন নাহার ও মেয়ের জামাই মো: নাসির বৃদ্ধাকে প্রতিনিয়ত মারধর করে জাল কবলার মাধ্যম গ্রামের এক প্রভাবশালী ব্যক্তির কাছে বিক্রি করে দেয়। এখন প্রভাবশালী ঐ ব্যক্তি বিভিন্ন মহলের সহযোগীতায় মাদরাসার জমি দখলের চেষ্টা করছে।
বৃদ্ধা মহিলা আরও বলেন, আমার স্বামী আমাকে এই সম্পত্তি দিয়েছে, আমি সেটা আল্লাহর রাস্তায় দান করেছি মাদরাসার জন্য, এখানে ১৫০জন ছেলে মেয়ে পড়ালিখা করে, এরা এখন কোথায় যাবে? আমি কোথায় যাবো? এখন আমার জীবনের নিরাপত্তাও নাই, আমি এই দখলকারীদের বিচার চাই।

শুক্রবার সকাল ১১ঘটিকার সময় শরীফপুর ইউনিয়নের লুৎফুন নাহার মহিলা মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এসব কথা জানান এলাকাবাসী। ৫০০শতাধিক গ্রামবাসী ও মাদরাসার ছাত্রছাত্রীদের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *