নোয়াখালী হারুনের নেতুত্বে বিএনপির বিক্ষোভ সমাবেশ

নোয়াখালী প্রতিনিধি, নিধান  ভৌমিক, ০৯ অক্টোবর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পেরণ এবং বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী ৪ আসনের সাবেক সংসদ সদস্য শাহজাহানসহ ১৫ জনের বিরুদ্ধে আট বছর আগে রাজধানীর ভাটার থানায় দায়ের করা পুলিশের নাশকতার মামলায় চার বছরের কারদন্ডের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে  নোয়াখালীতে বিক্ষোভ মিছিল করেছে জেলা বিএনপি।
সোমবার বিকেল ৪টায় জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র হারুনুর রশিদ আজাদের নেতৃত্বে এক প্রতিবাদ মিছিল বের হয়ে নোয়াখালী প্রেসক্লাব প্রাঙ্গনে এসে শেষ হয়। নোয়াখালী পৌরসভার ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম সিরাজের সভাপতিত্বে এক আলোচনার সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও পৌর মেয়র হারুন অর রশিদ আজাদ।
সাবেক মেয়র হারুন বলেন, বাংলাদেশের চার চার বারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার জন্য প্রেরণের দাবীতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমাদের আজকের এই প্রতিবাদ সমাবেশ। সেই হিসেবে আমরা প্রস্তুতি হাতে নিয়েছি। কিন্তু অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে আজকে বলতে হচ্ছে এই এলাকার বিএনপির যিনি কর্ণধার, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান নোয়াখালী চার আসন থেকে চার চারবার নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব মোহাম্মদ শাহজাহান, বিএনপি চেয়ারপারর্সনের  ভারপ্রাপ্ত উপদেষ্টা হাবিবুল ইসলাম হাবিব সহ  ১৫ জন নেতার বিরুদ্ধে একটি মিথ্যা মামলায় চার বছরের কারাদণ্ড দিয়েছে। বিএনপিকে নেতৃত্বশূন্য করার জন্য এরায় দেয়া হয়েছে। আমরা এ রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আজকে মানবতা কোথায়। আজকে যিনি রাষ্ট্রের প্রধানমন্ত্রী তিনি বক্তব্য দিয়েছেন খালেদা জিয়ার বয়স ৮০ বছর হয়ে গেছে আর কয়দিন বাঁচবেন তিনি। এই শিষ্টাচার বহির্ভূত বক্তব্য জাতিকে বিভ্রান্ত করেছে আমাদেরকে মর্মাহত করেছে।
একজন প্রধানমন্ত্রীর কাছ থেকে আমরা এ ধরনের বক্তব্য আশা করি না। সরকারের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন ৪০ বছর পর যদি যুদ্ধ খুঁজে খুঁজে যুদ্ধ অপরাধীর বিচার করতে পারেন তাহলে ইনশাল্লাহ আগামী দিনে এই অপশাসনের বিরুদ্ধে, এই দুঃশাসনের বিরুদ্ধে, মিথ্যা মামলা ফরমায়েশি রায়ের জন্য আপনাদেরকেও বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে ইনশাল্লাহ। নেতাকর্মীদের উদ্যেশ্যে ইনশাল্লাহ এ সরকারের পতনের জন্য কেন্দ্রীয় যত রকমের কর্মসূচি আসে আমরা তা পালন করব। এর কোন ব্যপ্তি হবেনা। আজকে একটি পত্রিকায় দেখেছি খালেদা জিয়া জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন। আমরা আল্লাহর নিকট প্রার্থনা করব যদি খালেদা জিয়ার হায়াত থাকে তাহলে আল্লাহ যেনো তাঁকে দ্রুত সুস্থতা করে আমাদের মাঝে ফিরিয়ে নিয়ে আসেন। এই সরকারের কাছে আবারো অনুরোধ করছি মানবিক দৃষ্টিকোণ থেকে বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠান। আমরা খালেদা জিয়ার সু – চিকিৎসা দাবি করছি। মোঃ শাহজাহানসহ সকল মিথ্যা মামলার প্রতিবাদ জানাচ্ছি। আগামী দিনে একটি সুশৃংখল রাজনৈতিক দ্বারা অব্যাহত থাকবে বলে আশাকরছি।
এসময়, বক্তব্য রাখেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল করিম মুক্তা, পৌর বিএনপি’র উপদেষ্টা  জাহাঙ্গীর আল, নোয়াখালী কলেজ সংসদের সাবেক সাহিত্য সম্পাদক সামসুদ্দিন ফারুক, জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ন আহ্বায়ক আব্দুল হক সেকু, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রনি সারোয়ার, পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর আমানুল্লাহ সেলিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ন আহ্বায়ক এবিএম কলিম উল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *