কুমিল্লা নির্বাচন আওয়ামী লীগ ও বিএনপির দুইজন করে প্রার্থী

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মন্নান, ১৮ মে, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মনোনয়ন জমা দেওয়া শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগের দু’জন ও বিএনপি থেকে দু’জন করে প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। সব মিলিয়ে কুসিক নির্বাচনে মেয়র পদে প্রার্থীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ জনে। গতকাল ১৭ মে মনোননয়ন জমা দেওয়ার দিনের শেষ মুহূর্তে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিলেন আওয়ামী লীগের প্রয়াত বর্ষিয়ান নেতা অধ্যক্ষ আফজল খানের ছেলে মাসুদ পারভেজ খান ইমরান। এর আগে দুপুরে মনোনয়ন জমা দেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত।

ক্ষমতাসীন আওয়ামী লীগের যখন দুই জন প্রার্থী; তখন বিএনপি থেকে থেকেও দুইজন নির্বাচনে অংশ নিচ্ছেন। বিএনপি নির্বাচনে না এলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে কুমিল্লা সিটি করপোরেশনের বিদায়ী মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কু ও কুমিল্লা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার মনোনয়ন পত্র জমা দেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, কুমিল্লা সিটি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে মেয়র পদে ৬ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১২০ জনং এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৮ জন মনোনয়ন পত্র জমা দিয়েছৈন। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে দুপুরে কুমিল্লা সিটির রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে এসে মনোনয়নপত্র জমা দেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আরফানুল হক রিফাত, বিকেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা মাসুদ পারভেজ খান ইমরানের পক্ষে মনোনয়ন জমা দেন তার কয়েকজন সমর্থক।

তার আগে একই দিন সকালে ও দুপুরে মনোনয়ন জমা দেন কুসিকের সদ্য বিদায়ী মেয়র ও দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুল হক সাক্কু এবং দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নিজাম উদ্দিন কায়সার। এছাড়া ১৬ মে মনোনয়ন জমা দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী রাশেদুল ইসলাম এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান বাবুল।

কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী জানান, মেয়র পদে ৭ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও ৬ জন জমা দিয়েছেন। এছাড়াও সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ১২০ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৮ জন মনোনয়ন জমা দিয়েছে। শান্তিপূর্ণ ভাবেই মনোনয়নপত্র জমা দান শেষ হয়েছে। আগামী ১৯ মে মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে। মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ২৬মে এবং প্রতীক বরাদ্দ করা হবে ২৭ মে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *