শপথ নিলেন জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান- সদস্য

কুমিল্লা প্রতিনিধি, আব্দুল মান্নান, ১৫ নভেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ পড়ানো হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে (বিআইসিসি) এ শপথ অনুষ্ঠিত হয়। জেলা পরিষদের চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরিষদের সদস্য ও সংরক্ষিত নারী সদস্যদের শপথ পড়ান স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

শপথ পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মো. ইব্রাহীম। শপথ অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের উপস্থিত ছিলেন। জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ পাঠ শেষে নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানদের সততা, নিষ্ঠা ও একাগ্রতার সঙ্গে দায়িত্ব পালনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আপনাদের ওপর অর্পিত দায়িত্ব ও শপথ যথাযথভাবে জাতির সেবায় নিবেদিত হতে হবে।’ তফসিল ঘোষিত ৬১টি জেলা পরিষদের মধ্যে ৫৭টির নির্বাচন গত ১৭ অক্টোবর অনুষ্ঠিত হয়। ভোলা ও ফেনী জেলার সব কয়টি পদে একক প্রার্থী থাকায় নির্বাচনের প্রয়োজন পড়েনি।

অপর দিকে, আদালতের নিষেধাজ্ঞা থাকায় চাঁপাইনবাবগঞ্জ ও নোয়াখালী জেলার ভোট স্থগিত হয়। নির্বাচনে ৪৫৪ জন সাধারণ ওয়ার্ডের সদস্য ১৬৯ জন সংরক্ষিত আসনের সদস্য নির্বাচিত হন। গত ১৯ থেকে ৩০ অক্টোবরের মধ্যে নির্বাচন কমিশন ফলাফলের গেজেট প্রকাশ করে। জেলা পরিষদ আইন অনুযায়ী গেজেট প্রকাশের ৩০ দিনের মধ্যে শপথের বিধান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *