কুমিল্লায় পানিতে ডুবে প্রাণ গেলো ৪ শিশুর

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ০৭ জুলাই, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) :  কুমিল্লার পৃথক তিনটি স্থানে পানিতে ডুবে ৪ শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার কুমিল্লা নগরীর উজির দিঘিতে এক শিশু, সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর ষাটকলোনি এলাকায় দুই শিশু এবং চান্দিনা উপজেলার উত্তর গল্লাই ইউনিয়নের হোসেনপুর গ্রামে পানিতে ডুবে এক শিশুর মৃত্যু হয়।

দুপুরে সদর দক্ষিণ উপজেলার মধ্যম বিজয়পুর ষাটকলোনি এলাকায় মারা যায় বিজয়পুর প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র আরাফাত (৮)ও প্রথম শ্রেণীর ছাত্র সায়েম (৭)। অন্যদিকে মামার বাড়িতে বেড়াতে এসে কুমিল্লা নগরীর উজির দিঘীতে ডুবে মারা গেছে আরাবী নামে ৮ বছর বয়সি এক শিশু। এছাড়াও চান্দিনায় পানিতে ডুবে মারা যায় ফাহমিদা আক্তার নামে ৩ বছর বয়সি এক শিশু।

জানা যায়, কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার মধ্যম বিজয়পুর ষাটকলোনি এলাকায় বাড়ির পাশে মাটি কাটার খাদে জমা পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়। ওই দুই শিশু হলো ষাট কলোনি এলাকার রওশন আলীর ছেলে আরাফাত হোসেন (৮) ও মনির হোসেনের ছেলে সায়েম (৭)। দুজনের মৃত্যু বিষয়টি নিশ্চিত করেন সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশীষ চৌধুরী।

তিনি জানান, খুবই মর্মান্তক ঘটনাটি। বাবা চেষ্টা করেও ছেলেকে বাঁচাতে পারেনি, পিতার চোখের সামনেই ডুবে মারা গেছে ছেলে ও তার বন্ধু। তবে এ বিষয়ে কোনো ধরনের অভিযোগ কেউ করেনি। তারপরও আমরা ভালোভাবে পরিবারের সাথে কথা বলছি কারো যদি কোন অভিযোগ থাকে তাহলে আমরা সেটি নিবো।

স্থানীয় নাইমুল ইসলাম জানান, বৃহস্পতিবার দুপুরে বাবা রওশন আলীর সঙ্গে মাছ ধরতে যায় ছেলে আরাফাত ও তার বন্ধু সায়েম। জলাশয়ের এক পাশে রওশন আলী মাছ শিকার করছিলেন। আরেক পাশে আরাফাত ও সায়েম মাছ শিকারের চেষ্টা করছিল। ওই সময় অসাবধানতা বশত তারা দুজনে পানিতে ডুবে যায়। অনেক খোঁজাখুজির পর স্থানীয়রা আরাফাত ও সায়েমকে মৃত অবস্থায় উদ্ধার করে।

বিজয়পুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড মেম্বার যুবরাজ ভৌমিক জানান, বিজয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণীতে পড়াশোনা করতো আরাফাত এবং প্রথম শ্রেণীতে পড়তো সায়েম। তারা যেভাবে পড়ে মৃত্যুবরণ করেছে সেখানে আগে কোন জলাশয় ছিল না। এখানে মাটি কাটার কারনে নতুন করে পানি জমে জলাশয় তৈরি হয়েছে।

অপরদিকে, একই দিন সকাল সাড়ে ৯টায় কুমিল্লা নগরের উজিরদিঘীতে ডুবে আরাবী (৮) নামে এক শিশুর মৃত্যু হয়। আরাবীর মামা নগরের পুরাতন চৌধুরীপাড়ার বাসিন্দা কাজী অনিক ইসলাম জানান, তার বোনের সঙ্গে ভাগ্নি আরাবী সোমবার কুমিল্লায় বেড়াতে আসে। বৃহস্পতিবার সকালে খেলতে গিয়ে দীঘির পানিতে ডুবে মৃত্যু হয় তার।

এদিকে কুমিল্লার চান্দিনায় পানিতে ডুবে ফাহমিদা আক্তার (৩) নামে এক কন্যা শিশুর মৃত্যু হয়েছে। বুধবার (৬ জুলাই) বিকেলে উপজেলার উত্তর গল্লাই ইউনিয়ন পরিষদের হোসেনপুর গ্রামে ওই ঘটনা ঘটে। নিহত ফাহমিদা হোসেনপুর গ্রামের দক্ষিণপাড়া মজুমদার বাড়ির খোকনের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার বিকেল আনুমানিক সাড়ে ৪টায় পরিবারের লোকজনের অগোচরে খেলার ছলে বাড়ির পাশের পুকুরে পড়ে যায়। পরিবারের লোকজন অনেকক্ষণ না দেখে তাকে খোঁজাখুঁজি করেন। এক পর্যায়ে পুকুরের পানিতে ফাহমিদাকে ভাসতে দেখেন তার মা। পরে তারা তাকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *