সংসদ নির্বাচনে অংশ নিতে পদত্যাগ, আব্দুস সোবহান হাসান ভূঁইয়া

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ২১ নভেম্বর, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুস সোবহান ভূইয়া ব্যক্তিগত কারনে পদত্যাগ চেয়ে জেলা প্রশাসকের নিকট আবেদন করেছেন। সোমবার বিকেলে উপজেলা চেয়ারম্যান সংবাদকর্মীদের নিজেই তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী জাতীয় সংসদের নির্বাচনে কুমিল্লা-১১ চৌদ্দগ্রাম আসন থেকে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী। রোববার তিনি আ’লীগের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এ কারণে তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ চেয়ে কুমিল্লা জেলা প্রশাসকের নিকট আবেদন করেছেন।

এই ব্যাপারে সাংবাদিকদের চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তানভীর হোসেন বলেন, ব্যক্তিগত কারন দেখিয়ে ‘উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে আবদুস সোবহান ভুঁইয়া হাসান সোমবার কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। তবে এখনো লিখিতভাবে আমার কাছে কোন কাগজপত্র আসেনি। যদি কুমিল্লা জেলা প্রশাসক উপজেলা চেয়ারম্যান এর আবেদনটির মঞ্জুর করেন তাহলে সরাকারি নিতীমালা অনুযায়ী উপজেলা ভায়েস চেয়ারম্যানদের মধ্যে একজনকে প্যানাল চেয়ারম্যান করে উপজেলার কার্যক্রম চালিয়ে যাবে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আবদুস সোবহান ভুঁইয়া হাসান ২০১৪ সাল থেকে টানা তিন বার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এছাড়াও তিনি ২০০৩ সাল থেকে উপজেলা আ’লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। কুমিল্লা-১১ আসনে বর্তমান সংসদ সদস্য হিসেবে সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক। তিনিও দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মুজিবুল হক ও আবদুস সোবহান ভুঁইয়া হাসান ছাড়াও আ’লীগের দলীয় মনোনয়পত্র সংগ্রহ করেছেন সাবেক মেয়র মিজানুর রহমান, এম তমিজ উদ্দিন ভুঁইয়া সেলিম ও বজলুর রশীদ ভুলু। কুমিল্লা জেলা প্রশাসক ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রিটার্নিং অফিসার খন্দকার মু: মুশফিকুর রহমান বলেন, ‘চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান আবদুস সোবহান ভুঁইয়া হাসানের একটি পদত্যাগ পত্র পেয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *