মাদক সেবীদের নামের তালিকা তৈরি করে রাস্তায় রাস্তায় টাঙ্গিয়ে দিন-মুজিবুল হক এমপি

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ২৭ জুলাই, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক রেলমন্ত্রী মোঃ মুজিবুল হক এমপি বলেছেন, মাদকসেবীরা আজ সমাজের অভিশাপ। পরিবারের একজন সদস্য মাদকাশক্ত হওয়া মানে ওই পরিবারটি শেষ হয়ে যাওয়া। তারা বাবা, মা ও স্ত্রীর উপর মাদক সেবন করতে টাকার জন্য অত্যাচার, নির্যাতন করে এবং চুরি, ছিনতাই করে সমাজটাকে কলুষিত করে ফেলে। তাদেরকে সামাজিকভাবে বয়কট করুন। মাদকসেবী ও ব্যবসায়ীদের তালিকা করে রাস্তায় রাস্তায় টাঙ্গিয়ে দিন। এই তালিকা দেখে পুলিশ প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

সাবেক রেলমন্ত্রী আরও বলেন, জামাতীরা জঙ্গিবাদে বিশ্বাস করে। তারা চাঁদে মানুষ দেখা গেছে এরকম গুজব ছড়িয়ে আতংক সৃষ্টি করে। তাদের বিষয় আমাদেরকে সজাগ থাকতে হবে। তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ একসময় আমাদের স্বপ্ন ছিল। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ সারাদেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমরা উন্নয়নশীল দেশের কাতারে দাঁড়িয়ে আজ স্মার্ট বাংলাদেশ বির্নিমানে স্বপ্ন দেখছি। আমাদের এই স্বপ্ন পুরণে একটা বাধা হয়ে দাঁড়িয়েছে মাদক। তাই মাদক নির্মূলে আমাদের সকলকে আইনশৃংখলা বাহিনীকে সহযোগিতা করার জন্য বলেন। তিনি বুধবার সকালে “মাদক ও উগ্রবাদকে না বলি স্মার্ট বাংলাদেশ বির্নিমানে ভুমিকা রাখি” এই শ্লোগান নিয়ে কুমিল্লা জেলা পুলিশের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সভায় মুখ্য আলোচক কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম (বার) বলেন, মাদক নিয়ন্ত্রণ আমরা করবো, নির্মূল আপনাদের করতে হবে। মাদকের বিরুদ্ধে সামাজিক যুদ্ধ ঘোষণা করুন। সামাজিক যুদ্ধের মাধ্যমেই কেবলমাত্র মাদক নির্মূল সম্ভব। মাদক সেবনকারী ও ব্যবসায়ীকে সামাজিক ভাবে বয়কট করুন, তাদেরকে ঘৃণা করুন। সমাজ ও পরিবারের সকল কর্মকান্ড থেকে তাদেরকে দুরে রাখুন। সন্তানদের সাথে বন্ধুত্ব গড়ে তুলুন, তাহলে তাদের ব্যক্তিগত অনেক কিছু আপনার সাথে শেয়ার করবে। প্রতিদিন না পারলেও মাঝে মাঝে সন্তানদের সাথে খাবার খাবেন। খাবারের টেবিলে তাদের ব্যক্তিগত বিষয় ও লেখাপড়া নিয়ে কথা বলবেন। মাদক, উগ্রবাদ, জঙ্গীবাদ সর্ম্পকে তাদেরকে সচেতন করবেন। সর্বোপরি উপস্থিত সকলে মনে প্রাণে শপথ করুন মাদক ও উগ্রবাদকে কে ঘৃণা করবেন। স্মার্ট বাংলাদেশ বির্নিমানে আমরা যে ট্রেনের যাত্রী হয়েছি। মাদক, উগ্র, জঙ্গিবাদ মুক্ত করতে পারলে উন্নত জাতি হিসেবে বিশ্বের দরবারে একদিন আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পারবো ইনশাআল্লাহ।

চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমার সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান বিপিএম। মাদকের বিরুদ্ধে ব্যাতিক্রমী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র জিএম মীর হোসেন মিরু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্যাহ বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবিএম এ বাহার, মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উজিরপুর ইউপি চেয়ারম্যান নাঈমুর রহমান মজুমদার মাসুম, কালিকাপুর ইউপি চেয়ারম্যান মাহবুব হোসেন মজুমদার, শিবের বাজার প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হামিদা খাতুন চৌধুরী, মিয়াবাজার তোষণ রফিক উচ্চ বিদ্যালয়ের অভিভাবক হাসিনা আক্তার, শিক্ষার্থী সাদিয়া সাত্তার প্রমুখ। সমাবেশে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম সার্কেল এ এসপি জাহিদুল ইসলামসহ কুমিল্লার জেলা পুলিশে কর্মকর্তাবৃন্দ, চৌদ্দগ্রাম থানার পুলিশ অফিসার বৃন্দ ও চৌদ্দগ্রাম উপজেলা আও’লীগের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *