চৌদ্দগ্রাম বিচ্ছিন্ন ঘটনার জের, প্রবাসী হত্যা

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা জেলা চৌদ্দগ্রাম পূর্ব বিরোধকে কেন্দ্র করে আবুল হাশেম (৪৮) নামে এক প্রবাসীকে ছুরিকাঘাতে হত্যা করার অভিযোগ উঠেছে একই গ্রামের শাহিন নামের এক যুবকের বিরুদ্ধে। নিহত আবুল হাশেম চৌদ্দগ্রাম উপজেলার শুভপুর ইউনিয়নের হাজারিপাড়া গ্রামের দক্ষিণ পাড়ার মাস্টার বাড়ির মৃত জয়নাল আবেদীনের ছেলে। তিনি ওমান প্রবাসী। ২১ ফেরুয়ারি (বুধবার) সকালে ওই গ্রামের কৃষি জমিতে এ ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে মূল অভিযুক্ত মোঃ শাহিন (৩৬) কে আটক করা হয়েছে। তিনিও একই গ্রামের মৃত আবুল বাশারের ছেলে। তথ্যটি দুপুরে নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মনিরুজ্জামান।

স্থানীয় সূত্রে জানা গেছে, আটক শাহিন গত কয়েক দিন আগে ওই গ্রামে উত্তর বঙ্গের এক শ্রমিককে মারধর করে থাকেন। এ ঘটনায় একই গ্রামের সাইদুল নামে এক যুবক প্রতিবাদ করে। এরই জের ধরে বুধবার সকালে শাহিন ধারালো ছুরি নিয়ে সাইদুলকে ধাওয়া করে। আত্ম-রক্ষার্থে সাইদুল বিষয়টি একই গ্রামের আবুল হাশেমকে অবগত করে। আবুল হাশেম বিষয়টি জানার জন্য শাহিনের কাছে গেলে কিছু না বুঝে উঠার আগেই শাহিন এলোপাতাড়ি ভাবে আবুল হাশেমকে ছুরিকাঘাত করে। তার আত্মচিৎকার শুনে আশ-পাশের লোকজন রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। এ সময় উত্তেজিত জনতা অভিযুক্ত শাহিনকে আটক করে গণপিটুনি দেয়।

খবর পেয়ে চৌদ্দগ্রাম থানার পুলিশ ঘটনাস্থলে শাহিনকে আটক শেষে থানায় নিয়ে আসে। নিহত আবুল হাশেমের মাতা জাহানারা বেগম বলেন, ‘ফজর নামাজ পড়ে আমার ছেলে বাড়ির পাশে একটি চায়ের দোকানে নাস্তা করে ছিলেন। এ সময় শাহিন নামের এক যুবক সাইদুল নামে অপর যুবককে ছুরি নিয়ে ধাওয়া করে। বিষয়টি আমার ছেলে জানতে পেরে শাহিনকে নিবৃত্ত করার জন্য পার্শ্ববর্তী একটি জমিতে গেলে শাহিন সেখানে আমার ছেলে হাশেমকে ছুরিকাঘাতে হত্যা করে। আমি এর দৃষ্টান্ত শাস্তি দাবি করছি’।

ইউপি সদস্য আমির হোসেন বলেন, ‘অভিযুক্ত শাহিন দীর্ঘ দিন যাবৎ উশৃঙ্খল আচরণ করে আসছে। সে নানা সময় বিনা কারণে উত্তর বঙ্গের শ্রমিকদের মারধর করতো। গত দুইদিন আগেও শাহিন উত্তর বঙ্গের এক শ্রমিককে ব্যাপক মারধর করে। আমাদের গ্রামের সাইদুল নামে এক যুবক এ নিয়ে প্রতিবাদ করলে শাহিন ক্ষিপ্ত হয়ে বুধবার সকালে সাইদুল হত্যার উদ্দেশ্যে ছুরি নিয়ে ধাওয়া করে। খবর পেয়ে আবুল হাশেম শাহিনকে শান্ত করার চেষ্টা করলে কিছু বুঝে উঠার আগেই আবুল হাশেমকে ছুরিকাঘাতে হত্যা করে’।

চৌদ্দগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) মোঃ মনিরুজ্জামান বলেন, একেবারে ‘বিচ্ছিন্ন একটি ঘটনাকে কেন্দ্র করে আবুল হাশেম নামের এক ব্যক্তিকে ছুরিকাঘাতে হত্যার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। অভিযুক্ত শাহিন নামে এক যুবককে এলাকাবাসী গণপিটুনি দিয়ে আটক শেষে আমাদের হাতে সোপর্দ করে। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *