চৌদ্দগ্রাম ঘুমন্ত মা-ছেলে হত্যার ঘটনায় অভিযুক্ত কিশোরের মা গ্রেপ্তার

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মন্নান, ০৬ জুলাই, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে চাঞ্চল্যকর মা-ছেলে হত্যার ঘটনায় অভিযুক্ত কিশোরের মা ফাতেমা বেগমকে গ্রেপ্তার করেছে চৌদ্দগ্রাম থানা পুলিশ। এর আগে ফাতেমা বেগমের বড় ছেলে মঈনুল হাসান শুভ (২২) ও পরে মাদ্রাসা থেকে তার ১৫ বছরের কিশোর ছেলেকে শাহেদকে আটক করা হয়। বৃহস্পতিবার সকালে তথ্যটি নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা। হত্যাকান্ডের ঘটনায় মায়ের প্ররোচনা ও সম্পৃক্ততা থাকতে পারে এমন ধারণা থেকে রাতে উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের মেষতলি গ্রামে বাবার বাড়ি থেকে ফাতেমা বেগমকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, সম্পত্তি নিয়ে বিরোধের জেরে মায়ের প্ররোচনায় ১৫ বছরের কিশোর গত মঙ্গলবার মধ্যরাতে উপজেলার পৌর এলাকার পাঁচরা গ্রামের প্রবাসী আনোয়ার হোসেনের স্ত্রী আয়শা আক্তার নিপা ও তাঁর ছেলে আলী হাসান মুজাহিদকে পিটিয়ে হত্যা করেছে। এ ঘটনায় গৃহবধূর বাবা গতকাল দুপুরে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এর আগে হত্যার ঘটনায় সন্দেহজনক হিসেবে ফাতেমা বেগমের বড় ছেলে মঈনুল হাসান শুভ (২২) ও পরে কমলপুর হোসাইনীয়া মাদ্রাসা থেকে তার ১৫ বছরের কিশোর ছেলেকে আটক করা হয়। আটককৃত কিশোর প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে নিপা ও মুজাহিদকে হত্যা করেছে বলে স্বীকারোক্তি দেয়।

অভিযুক্ত কিশোর জানান, মায়ের কান্না সহ্য হতো না, ক্ষোভ থেকে চাচি ও তাঁর শিশুপুত্রকে হত্যা হত্যা করে সে। স্বীকারোক্তিতে কিশোর পুলিশের কাছে বলেন, সম্পত্তি নিয়ে বিরোধের জেরে চাচাদের সঙ্গে তাদের ঝগড়া হতো। বিষয়গুলো নিয়ে মা ফাতেমা বেগম তার কাছে কান্নাকাটি করত। চাচারা তাদেরকে ঘর থেকে বের করে দিবে, সম্পত্তি থেকে বঞ্চিত করবে। এতে করে তার ভেতরে ক্ষোভের সৃষ্টি হয়। এর জেরে মঙ্গলবার রাতে ঘুমন্ত চাচি ও চাচাতো ভাইকে পিটিয়ে হত্যা করে। এদিকে স্ত্রী ও সন্তানের মৃত্যু সংবাদ পেয়ে গতকাল রাতে দুবাই থেকে দেশে আসেন গৃহবধূর স্বামী আনোয়ার হোসেন। কান্নাজড়িত কণ্ঠে তিনি বলেন, ‘হত্যার সঙ্গে যারা জড়িত আছে তদন্ত করে আইনের আওতায় এনে সুষ্ঠু বিচার দাবি করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *