ভারতে পাচারকালে কাকডাঙ্গা সীমান্ত থেকে প্রায় ৫ কেজি স্বর্ণের বার জব্দ

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ২২ নভেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ভারতে পাচারকালে সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্ত থেকে ৪ কেজি ৬৭০ গ্রাম ওজনের ৩১ পিস স্বর্ণের বার জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। জব্দকৃত স্বর্ণের বারের বাজার মূল্য প্রায় ২ কোটি ৮০ লাখ টাকা।

শুক্রবার সকালে বিজিবির একটি টহল দল এই সোনা জব্দ করে। তবে, বিজিবি এ সময় কোন স্বর্ণ চোরাকারবারীকে আটক করতে সক্ষম হননি। বিজিবির কাকডাঙ্গা বিওপির নায়েক সুবেদার ওলি জানান, সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের একটি বড় চালান পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালায়। এ সময় মোটর সাইেকেলে দুই ব্যক্তি তাদের সামনে পড়লে তারা মোটর সাইকেলটি সড়কের উপর ফেলে রেখে দ্রুত পালিয়ে যায়।

তিনি জানান, মোটর সাইকেলটিতে এ সময় তল্লাশি চালিয়ে একটি পলিথিনে মোড়ানো চার কেজি ৬৭০ গ্রাম ওজনের ৩১ পিস স্বর্নের বার জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ২ কোিট ৮০ লাখ টাকা। তবে বিজিবি এ সময় কোন স্বর্ণ চোরাকারবারীকে আটক করতে সক্ষম হননি। পরে ওই স্বর্ণ সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটালিয়ন সদর দফতরে পাঠানো হয় ।  সাতক্ষীরার ৩৩ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল গোলাম মহিউদ্দিন খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *