নন্দীগ্রামে রমজানে খাদ্যে ভেজাল রোধে হার্ডলাইনে ইউএনও

বগুড়া প্রতিনিধি, এম নজরুল ইসলাম, ২১ এপ্রিল, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রমজানের পবিত্রতা রক্ষা এবং খাদ্যে ভেজাল ও পঁচাবাসী রোধে বগুড়ার নন্দীগ্রামে ধারাবাহিকভাবে অভিযান চালাচ্ছে উপজেলা প্রশাসন। ভেজাল ও রাসায়নিক (ফরমালিন) মিশ্রিত ফল বিক্রি প্রতিহত করতে হার্ডলাইনে অবস্থান নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোছা. শারমিন আখতার।

রমজানের শুরু থেকে প্রায় প্রতিদিনই নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য নিয়ন্ত্রণ, সরবরাহ, মজুদ এবং ভোক্তা অধিকার নিশ্চিতকরণের লক্ষেও বাজারের বিভিন্ন পাইকারি ও খুচরা বাজার পরিদর্শন করছেন তিনি। অবৈধ দখলকৃত স্থাপনা অপসারণে ব্যবসায়ীদের নির্দেশ দেয়া সহ সরেজমিনে উপস্থিত থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করছেন উপজেলা নির্বাহী অফিসার।

সম্প্রতি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শারমিন আখতারের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের একটি টিম নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ন খাদ্যদ্রব্য রাখার দায়ে দোকানির জরিমানা করেছেন। জব্দকৃত মালামাল স্থানীয়দের উপস্থিতিতেই ধংস করা হয়। ইউএনও’র কঠোরতায় সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরেছে।

জেলা বাজার উপদেষ্টা কমিটির সদস্য নাজির হোসেন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা দক্ষতার পরিচয় দিচ্ছেন। তবে শুধু সাধারণ দোকানি নয়, হোটেল এবং খোলা বাজারের ফলের দোকানগুলোতেও ভ্রাম্যমান আদালতের অভিযান জরুরি। পাশাপাশি বিভিন্ন সেমাই তৈরীর কারখানা এবং দই মিষ্টির কারখানার দিকেও সুদুষ্টি প্রয়োজন।

স্থানীয়রা বলছেন, উপজেলার বিভিন্ন হাট-বাজার থেকে শুরু করে বেশ কয়েকটি বাসষ্ট্যান্ড সংলগ্ন মহাসড়কের পাশে শতশত অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। এগুলো উচ্ছেদ করাও জরুরি। কেননা, সড়কের যানবাহন চলাচলে সেইসব বাসষ্ট্যান্ড গুলোতে যানজট সৃষ্টি হচ্ছে। দুর্ঘটনার শঙ্কা থাকলেও এগুলো রোধে কার্যকর ব্যবস্থা গ্রহন করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *