মাদারীপুরে বিষ মিশিয়ে ১৫টি বানর হত্যার ঘটনার তদন্ত কমিটি গঠন

মাদারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ০৮ মে ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাদারীপুরের চরমুগরিয়ায় খাবারের সাথে বিষ মিশিয়ে ১৫টি বানরকে হত্যার ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফুন নাহার নাজীমকে প্রধান করে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (০৭ মে) দুপুরে মাদারীপুরের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম এই তদন্ত কমিটি গঠন করেন। কমিটিতে আগামী ৩ কার্যদিবসের মধ্যে ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আবু বকর সিদ্দিক ও সহকারী বন সংরক্ষক (ভারপ্রাপ্ত সামাজিক বন কর্মকর্তা) তাপস কুমার সেনগুপ্ত।

গত মঙ্গলবার (০৫ মে) বিকেলে মাদারীপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের চরমুগরিয়ার মধ্যখাগদি এলাকায় খাবার সাথে বিষ মিশিয়ে প্রায় ১৫টি বানর হত্যা করে দুর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন সামাজিক বন বিভাগের কর্মকর্তারা। পরে মৃত বানরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নিয়ে আসা হয় জেলা প্রাণী সম্পদ অফিসে। এ ঘটনায় সদর মডেল থানায় ফৌজদারি এবং বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে আলাদা দুটি মামলা দায়ের করেন বন বিভাগ।

মাদারীপুরের জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম জানান, “বানর হত্যার ঘটনায় তদন্ত কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। পাশাপাশি বর্তমানে জীবিত বানরগুলোর নিরাপত্তায় প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে তদন্ত কমিটিকে”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *