জয়পুরহাট জেলা কৃষক লীগের উদ্যোগে বৃক্ষ রোপন

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি, আল জাবির, ০৮ জুলাই, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : পরিবেশ রক্ষায় সারাদেশে নিজ উদ্যোগে গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে বাংলাদেশ আওয়ামী কৃষক লীগের নেতা কর্মীরা। গত ১৫ জুন বাংলাদেশ কৃষক লীগ কর্তৃক আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচি ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা।

উদ্বোধন অনুষ্ঠানে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, মুজিববর্ষে আওয়ামী লীগের সবাইকে ৩টি করে গাছ লাগাতে হবে। সেটা নিজের জায়গায় হোক বা নিজের জায়গা না পেলে যেখানেই হোক, রাস্তার পাশে হলেও তিনটি করে গাছ লাগাতে হবে। এরই ধারাবাহিকতায় জয়পুরহাট জেলা কৃষক লীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

মঙ্গলবার দুপুরে জয়পুরহাট জেলা কৃষক লীগের সভানেত্রী অ্যাডভোকেট ফিরুজা চৌধুরী পৃষ্ঠপোষকতায় জয়পুরহাট জেলার প্রত্যেক উপজেলায় বৃক্ষরোপণ কর্মসূচি পালনের কমিটি গঠন করেন। পরে তার নিজ বাড়ির ছাদে এবং রাস্তার পাশে বিভিন্ন প্রকার গাছের চারা রোপণ করেন।

জেলা কৃষক লীগের সভানেত্রী অ্যাডভোকেট ফিরুজা চৌধুরী বলেন,পরিবেশের সুরক্ষায় বৃক্ষের গুরুত্ব অপরিসীম। বৃক্ষ বৈশ্বিক উষ্ণায়ন কমাতে  ও প্রাকৃতিক দুর্যোগের  হাত থেকে রক্ষা করতে সাহায্য করে। তাই আমাদের প্রত্যেকের বৃক্ষ রোপন করতে হবে। তিনি আরো বলেন, দেশরত্ন জননেত্রীর নির্দেশে এবং বঙ্গবন্ধুর জন্ম শত  বার্ষিকী উদযাপন উপলক্ষে আমরা বৃক্ষ রোপন কর্মসূচি পালন করছি।

এসময় উপস্থিত ছিলেন, জয়পুরহাট জেলা কৃষক লীগের সভানেত্রী অ্যাডভোকেট ফিরুজা চৌধুরী, সাধারণ সম্পাদক জালাল সরকার, সাংগঠনিক সম্পাদক শাহ নেওয়াজ , মাসুদ রানা, , ক্ষেতলাল থানা  কৃষক লীগের  আহবায়ক আনোয়ার হোসেন,পাঁচবিবি থানা  কৃষক লীগের যুগ্ন আহবায়ক আব্দুল আলীম, পাঁচবিবি পৌর কৃষক লীগের সাধারণ সম্পাদক শামীম হোসেন এবং মেহেদী হাসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *