সেনাবাহিনীর বিশেষ পূর্ত সংস্থা কর্তৃক রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও ভিভিআইপিরা উপটোকন ও স্মারক গ্রহণের ট্রেজারির নকশা ও নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত

ঢাকা, ১৯ জানুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : সেনাবাহিনীর বিশেষ পূর্ত সংস্থা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও ভিভিআইপিরা বিদেশ ভ্রমণকালে যেসব উপটোকন ও স্মারক গ্রহণ করেন, তা সংরক্ষণের জন্য নির্মাণাধীন ট্রেজারির নকশা ও নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেন। উপস্থাপন প্রত্যক্ষ শেষে প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে প্রয়োজনীয় দিকনিদের্শনা দিয়েছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আর্দ্রতা ও আগুনের ঝুঁকির বিষয়টি মাথায় রেখে ট্রেজারির নির্মাণ কাজ সম্পন্ন করতে বলেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম হেলাল সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, প্রধানমন্ত্রী নির্মাণ কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন এবং কিছু নির্দেশনা ও পরামর্শ দেন।

সেনাবাহিনী প্রধান আবু বেলাল মোহাম্মদ শফিউল হক ট্রেজারির বিভিন্ন দিক তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন। শেখ হাসিনা বলেন, ট্রেজারি এমনভাবে নির্মাণ করা উচিত যাতে উপটোকন ও স্মারকসমূহের ক্ষতি না হয় এবং এতে প্রয়োজনীয় অগ্নি নির্বাপণ সরঞ্জাম থাকে।
শেখ হাসিনা পারিবারিক আলোচনার সময় তিনি বঙ্গবন্ধুর কাছে প্রথম ট্রেজারি সম্পর্কে শুনেছিলেন উল্লেখ করেন, এ বিষয়ে তিনি একটি আইন কার্যকর করেছেন। ইন্দোনেশিয়া ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশ সফরকালে তিনি এ ধরনের স্থাপনা দেখেছেন এবং তারা এসব স্থাপনা চমৎকারভাবে পরিচালনা করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *