র‌্যাব-৬’র সফল অভিযানে কালীগঞ্জে ফেন্সিডিল ও গাঁজাসহ মাদক ব্যাবসায়ী লাভলী ও ৬২ লিটার বাংলা মদসহ দু’জন গ্রেফতার

ঝিনাইদহ প্রতিনিধি, মোঃ জাহিদুর রহমান তারিক, ০৮ এপ্রিল, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) :  র‌্যাব-৬’র সফল অভিযানে কালীগঞ্জে ফেন্সিডিল ও গাঁজাসহ মাদক ব্যাবসায়ী লাভলী ও ৬২ লিটার বাংলা মদসহ দু’জন গ্রেফতার করেছে। ঝিনাইদহ কালীগঞ্জের আড়পাড়া থেকে ১৫ বোতল ফেন্সিডিল ও ২১০ গ্রাম গাঁজাসহ এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঝিনাইদহ র‌্যাব-৬।

ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি গোলাম মোর্শেদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেয়ে কালীগঞ্জ আড়পাড়া এলাকায় অভিজান চালায়। এসময় চিহ্নিত মাদক ব্যবসায়ী লাভলি বেগম (৩৬) কে গ্রেফতার করে।

পরে লাভলি জানায়, তার মাদক দ্রব্য পাশের একটি আখ ক্ষেতের মধ্যে লুকিয়ে রাখা রয়েছে। র‌্যাব সদস্যরা আখ ক্ষেতের মধ্য থেকে ১৫ বোতল ফেনসিডিল ও ২১০ গ্রাম গাঁজা উদ্ধার করে। লাভলি দীর্ঘ দিন ধরে মাদক ব্যবসা করে আসছে। সে কালীগঞ্জ আড়পাড়া গ্রামের নাসির উদ্দিনের স্ত্রী।

এ ব্যাপারে কালীগঞ্জ থানায় মাদক দ্রব্য আইনে একটি মামলা হয়েছে। কালীগঞ্জ উপজেলায় গত ৬ এপ্রিল থেকে মাদক বিরোধি অভিজান আবার ও শুরু হয়েছে।

এদিকে, ঝিনাইদহ কালীগঞ্জে থেকে ৬২ লিটার বাংলা মদসহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঝিনাইদহ র‌্যাব-৬। ঝিনাইদহ র‌্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি গোলাম মোর্শেদের নেতৃত্বে শনিবার বিকালে র‌্যাব ক্যাম্পের চৌকস আভিযানিকদল সময়ে গোপন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ মেইন বাসষ্ট্যান্ডের মাছের আড়তের পেছনে সুইপার পট্টিতে অীভজান চালায়।

আলোচিত মাদক ব্যবসায়ী নেদার বাড়ী থেকে কার্তিক দাস (৩৫) নামে একজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত কার্তিক দাস কালীগঞ্জ থানার ভাটপাড়া গ্রামের মৃত হরিদাসের ছেলে। গ্রেফতারকৃত কার্তিকের স্বীকারোক্তিতে ৬২ লিটার বাংলা মদ উদ্ধার করা হয়।

তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন ১৯৯০ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ২২(গ) ধারায় কালীগঞ্জ থানায় মামলা করা হয়। দীর্ঘদিন ধরে নেদা নিজ বাড়ীতে বাংলা মদের ব্যবসা করে আসছে।

মাঝে মধ্যে সে গ্রেফতার হয়ে ঝিনাইদহ জেল হাজতে গেলে ও পরে জামিনে ফিরে এসে আবার মদের ব্যবসা করে। কালীগঞ্জ প্রশাসন নেদার কাছ থেকে দৈনিক ও সাপ্তাহিক হারে টাকা নিয়ে থাকে। যে কারনে নেদার বাংলা মদ বিক্রি করতে সুবিধা হয় বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *