রংপুরে শান্তিপূর্ণ ভাবে জেলা ইজতেমা অনু্ষ্ঠিত, দেশ ও বিশ্ব মুসলমানের শান্তির জন্য দোয়া

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম ও এজি মুন্না, ১০ নভেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রংপুর নগরের তামপাট ও মিঠাপুকুর উপজেলার পায়রাবন্দ এলাকার ঘাঘট নদীর তীরে শান্তিপূর্ণ ভাবে তাবলীগ জামাতের  ৩ দিন ব্যাপী জেলা ইজতেমা অনুষ্ঠিত হয়।

গত ৭ নভেম্বর বৃহস্পতিবার  ফজরের নামাজের পর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় এ ইজতেমা ও শনিবার ৯ নভেম্বর বেলা ১১ টায় বিশেষ দোয়ায় শেষ হয়। দোয়া করেন কাকরাইল তাবলীগ মসজিদের মুরুব্বি মাওলানা আশরাফ আলী।দোয়ায় দেশের শান্তি বিশ্ব মুসলমানের শান্তিও মানবজাতিকে রোগ থেকে মুক্তি।

এসময় নিদিষ্ট সামিয়ানা ছাড়াও ঘাঘট নদীর দুকিনার ও রংপুর ঢাকা মহাসড়কে অসংখ্য মুসল্লীদের দাড়িয়ে দোয়া করতে দেখা যায়। কান্নায় জড়িত কন্ঠে আমিন আমিন ধবনিতে ভরে যায় আশ পাশের এলাকা। পায়রাবন্দ ইউ পি চেয়ারম্যান ইজতেমা সহযোগী কমিটির সভাপতি মোঃফয়জার রহমান বলেন রংপুর জেলা ছাড়াও উত্তরের প্রতেকটি জেলা থেকে প্রায় ৫ লক্ষাধিক মুসল্লী এবারের ইজতেমায় উপস্থিত হয়। মুসল্লীদের সুবিধায় সব ব্যবস্থা ছিলো।

পুলিশ সুত্রে জানা যায়, ইজতেমা ঘিরে মাঠ ও এর আশে পাশের এলাকায় কঠোর নিরাপত্তা। আনসার, ফায়ারসার্ভিস, র‍্যাব, পুলিশের পাশাপাশি ছিলে সাদা পোশাকধারী গোয়েন্দা। বিভিন্ন জায়গায় লাগানো ছিলো সিসি ক্যামেরা। মিঠাপুকুর উপজেলা ও রংপুর মেট্রোপলিটন পুলিশ একযোগে দায়িত্ব পালন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *