নরসিংদীর মনোহরদী পাইলট উচ্চ বিদ্যালয়ে মাদক ও বাল্য বিয়েকে শিক্ষার্থীদের লাল কার্ড

নরসিংদী  প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ৩১ জুলাই, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) :  নরসিংদী জেলার মনোহরদী উপজেলায় মাদক ও বাল্য বিয়েকে লাল কার্ড দেখিয়েছে মনোহরদী পাইলট উচ্চ বিদ্যালয়ের ১২০০ শিক্ষার্থী।সোমবার (৩০জুলাই) শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ উন্নয়ন সংঘের’ আয়োজনে মাদক, যৌন হয়রানি, বাল্য বিয়েকে লাল কার্ড প্রদর্শন, শপথ পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী থানার অফিসার ইনচার্জ মো. ফখরম্নদ্দীন ভূঞা। মনোহরদী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজতবা জুয়েলের সভাপতিত্বে আলোচনা সভায়  বক্তব্য রাখেন লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার আলম, মো. মাহবুবুর রহমান সোহেল প্রমুখ।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে অফিসার ইনচার্জ মো. ফখরুদ্দীন ভূঞা বলেন, ‘মাদক ও বাল্য বিয়ে এ দেশের জন্য একটি বড় অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। মাদক ও বাল্য বিয়ে বন্ধ করতে শিক্ষার্থীদের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, ‘তোমরা কিংবা তোমাদের সহপাঠীদের কেউ যদি বাল্য বিয়ের শিকার হওয়ার পথে থাকে তাহলে তোমরা আমাকে জানাবে। এছাড়া কাউকে যদি মাদক কেনাবেচা কিংবা সেবন করতে দেখ তাহলেও আমাকে জানাবে। পুলিশ তোমাদের পাশে আছে। এ সময় তিনি শিক্ষার্থীদেরকে মাদক ও বাল্য বিয়ের কুফল সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *