মাদারীপুরে কুমার নদীতে -ভাঙ্গন অবৈধ ড্রেজার মেশিন বন্ধের দাবী এলাকাবাসীর 

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ২৩ নভেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাদারীপুর স্টেডিয়ামের উত্তর পাশে পাঠককান্দী এলাকার নদীর তীর সংলগ্ন অবস্থিত একটি বসতঘর ও একটি গরুর ঘর নদী ভাঙ্গনের কবলে নদী র্গভে তলিয়ে যায়। বসত ঘরটির মালিক (চুন্নু গৌড়া) এবং গরু রাখার ঘরটির মালিক (মোঃ আলী সরদার)।

ক্ষতিগ্রস্থ এই দুজন পাশাপািশ,প্রতিবেশী হিসেবে র্দীঘদনি যাবৎ এখানে বসবাস করে আসছেন। তাদের দাবী নিকটস্থ ড্রেজার ব্যাবসায়ীরা ড্রেজার দিয়ে নদী থেকে মাটি কেটে বিক্রি করায় স্থানটি অনেক গভীর হয়ে গিয়েছে। অনিতিবিলম্বে এই সব ড্রেজার মেশিনের দ্বারা মাটি কাটা বন্ধ করা হোক।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, শনিবার রাতে হঠাৎ নদী ভাঙ্গন শুরু হয় টের পেয়ে তড়িঘড়ি করে তারা বসতঘড়ের মালামাল ও গরু ঘরে থাকা গরু সরিয়ে নেন। তবে কয়েকদিন যাবৎ তারা এই ভাঙ্গনের আশঙ্কায় ছিলেন। তারপরও থেমে থাকেনি নদী হতে ড্রেজার মেশিন দিয়ে মাটি কাটা ও বিক্রি করা।

ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা বলেন, অতিদ্রুত এই ভাঙ্গন রোধে পদক্ষেপ না নিলে আশে পাশে অবস্থিত বেশ কয়েকটি ঘর বাড়ি নদীতে তলিয়ে যাবে। এ ঘটনায় নদী তীরবর্তী বেশ কিছু বসতঘরের লোকজন ঝুঁকিতে রয়েছেন যা বর্তমানে তাদের মনে এক ভীতি সৃষ্টি করেছে।

তবে ঘটনার স্থানটি, মাদারীপুর পানি উন্নয়ন র্বোডের কাছাকাছি এবং পৌর এলাকার মধ্যে থাকায়, এই ভাঙ্গন প্রতিরোধে কতৃপক্ষ অতি দ্রুত র্কাযকর পদক্ষপে গ্রহন করবে বলে আশাবাদী এলাকাবাসি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *