প্রবাসী স্বামীর নির্যাতনে গৃহবধূর মৃত্যুর অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি, লুৎফুর হায়দার চৌধুরী, ২৬ মার্চ, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর বেগমগঞ্জে সৌদি প্রবাসী স্বামীর নির্যাতনে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। নিহত গৃহবধূ শাসছুন নাহার রুমা (৩০), উপজেলার একলাশপুর ইউনিয়নের সৌদি প্রবাসী নুর ইসলাম মোহনের স্ত্রী। বৃহস্পতিবার বিকেলে উপজেলার একলাশপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের অনন্তপুর গ্রামের ভোলা মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের ভাষ্যমতে, পারিবারিক কলহের জেরে বৃহস্পতিবার বিকাল পৌনে ৪টার দিকে দুই সস্তানের জননী শামসুন নাহারকে তার বাবার বাড়িতে স্বামী মোহন মারধর করে। পরবর্তীতে মারধরের শিকার গৃহবধূ পরিবারের সদস্যদের অজান্তে অপমানে,রাগে ক্ষোভে বিষপান করে। পরে তাকে পরিবারের লোকজন মুর্মূষ অবস্থায় উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

স্থানীয় ইউপি সদস্য মো.নুর নবী নিহত গৃহবধূর ভাই মিশু এবং বাচ্চুর বরাত দিয়ে জানান, নিহতের স্বামী মোহন তার স্ত্রীকে মারধর করে হত্যা করেছে বলে অভিযোগ করেছে নিহতের পরিবার।

বেগমগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ কামরুজ্জামান সিকদার জানান, গৃহবধূর মরদেহ হাসপাতালের মর্গে রয়েছে। পুলিশ বিষয়টি তদন্ত করে দেখছে। ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে এ বিষয়ে পুরোপুরি জানা যাবে। নিহতের পরিবার অভিযোগ দিলে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

 আরও খবরঃ-

**ইউপি নির্বাচন: হাতিয়াতে দুই ইউপি সদদ্যের সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ইউপি সদস্য সহ আহত ১০**

নোয়াখালী প্রতিনিধি, লুৎফুর হায়দার চৌধুরী, ২৬ মার্চ, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়াতে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দুই ইউপি সমর্থকদের মধ্যে সংঘর্ষে বর্তমান ইউপি সদস্য সহ ১০ জন আহত হয়েছেন।

বৃহস্পতিবার রাতে উপজেলার তমরদ্দি ইউনিয়নের ২নং ওয়ার্ডের বেকের বাজারের উত্তর পার্শ্বে জাহেদ আহম্মেদের দোকানের সামনে সড়কে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় সাবেক ইউপি সদস্য এমরানের সমর্থকরা বর্তমান ইউপি সদস্য জাহেদ উদ্দিনের মুখে ও মাথায় আঘাত করে। পরে তাকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাতেই উন্নত চিকিৎসার জন্য জেলা সদরে পাঠানো হয়। আহত ইউপি সদস্য জাহেদ উদ্দিন বর্তমানে জেলা সদরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয়দের ভাষ্যমতে, ইউপি নির্বাচন উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ নৌকা সমর্থনে উঠান বৈঠকে যাওয়ার পথে তমরদ্দি ইউপির ২নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী মো.জাহেদ (বর্তমান ইউপি সদস্য) এবং সাবেক ইউপি সদস্য মো. ইমরান হোসেনের সমর্থকরা মুখোমুখি হলে তাদের মধ্যে কথা কাটাকাটির জেরে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে বর্তমান ইউপি সদস্য জাহেদ উদ্দিনসহ উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়। পরে ঘটনাস্থলে পুলিশ মোতায়ন হয়।

আহতরা হলেন- নিপুন (২৬), মিরাজ উদ্দিন (৩৬), দিদার (৪০),মোছলে উদ্দিন (৩০), মেহারাজ (৩০), রাহেদ (২৮), তুহিন (৩৩), মিঠু (২৬), সুজন (২৫) ও ফারুক (২৯)।

হাতিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল খায়ের বলেন, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে হয়েছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কোন মামলা হয়নি। পুলিশ অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

**কোম্পানীগঞ্জে ট্রাক্টর চাপায় মাদ্রাসা ছাত্রের মৃত্যু**

নোয়াখালী প্রতিনিধি, লুৎফুর হায়দার চৌধুরী, ২৬ মার্চ, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর কোম্পানীগঞ্জে বেপরোয়া গতির ট্রাক্টর চাপায় এক মাদ্রাসা ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় চালক ও হেলপারসহ ট্রাক্টরটি আটক করে এলাকাবাসী পুলিশে সোপর্দ করে। নিহত মো. রাব্বি (১১), উপজেলার চরএলাহী ইউনিয়নের চরকলমি গ্রামের বেলাল হোসেনের ছেলে। সে স্থানীয় একটি মাদ্রাসার ছাত্র ছিল।

শুক্রবার (২৬ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে চরএলাহী ইউনিয়নের চরকলমি গ্রামের বড়পোল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় ব্যবসায়ী ফারুক হোসেন জানান, সকাল বেলা বাড়ি থেকে স্থানীয় বাজারে যাওয়ার পথে বড়পোল এলাকায় বেপরোয়া গতির মাটিবাহী ট্রাক্টর পেছন থেকে রাব্বিকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

**নোয়াখালীর বেগমগঞ্জের নাজিরপুরে ১ নং খাস খতিয়ানের ভূমি পাওয়ার গ্রীডকে বন্দোবস্ত দেওয়া নিয়ে অনিয়মের অভিযোগ**

নোয়াখালী প্রতিনিধি, লুৎফুর হায়দার চৌধুরী, ২৬ মার্চ, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার নাজিরপুরে ১ নং খাস খতিয়ানের ভুমি পাওয়ার গ্রীডকে বন্দোবস্ত দেওয়া নিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে।

জানা যায়, ব্রিটিশ আমলে যখন সোনাপুরের দিকে ভাঙ্গন শুরু হয়, তখন নোয়াখালীর প্রধান শহর চৌমুহনী করার জন্য সরকার বাহাদুর এ ভুমি গুলো অধিগ্রহন করে। পরবর্তিতে ভাঙ্গন বন্ধ হয়ে যাওয়ায় সরকার এ ভুমি গুলো দখল নেননি। এ ভুমি গুলোর পৃর্বের মালিক যারা ছিলেন তারা সেইভাবে বসবাস সহ বেছা কিনা করে আসছে। গত ২০২০ সালে জাতীয় বিদ্যুৎ গ্রীডের জন্য সরকার অধিগ্রনের জন্য প্রায় ৪.৫ একর ভুমির সার্ভে করেন, বসত বাড়ি বাদ দিয়ে এ সার্ভে করেন। পরবর্তিতে আবার বেগমগজ্ঞ সহকারী (ভুমি) কমিশনার বসত বাড়ির কিছু অংশ সহ সার্ভে করেন।

সরকারের অধিগ্রহনকৃত ভুমি সরকার নিবে এতে কারো কোন অভিযোগ নেই, কিন্তু প্রশ্ন হচ্ছে প্রথম সার্ভে বাদ দিয়ে দৃতীয় বার কার স্বার্থে সার্ভে করে নাল ভুমির পরিবর্তে ভুমিহীন বিবি মরিয়মের হাসিনার বসবাস কৃত সম্পতির উপর সার্ভে করা হয়। ২,৪, ২০২০ ইং তারিখে এডিসি সরেজমিনে গিয়ে তদন্ত করে ১৭১ নং নাজির পুর মৌজার ৪৩২ দাগের ১৯.৭০ একর ভুমি অধিগ্রহনে অর্ন্তভুক্ত করার প্রস্তাব রাখেন। বাকী ভুমিতে বাড়ি ঘর থাকার কারণে বাদ দেওয়া হয় কিন্তু পরবর্তিতে কোন অদৃশ্য শক্তির কারণে এ দাগের ৫০ ডিং ভুমি বসত বাড়ি সহ অধিহনের প্রস্তাব পাঠান।

এ বিষয়ে ভুমিহীন বিবি মরিয়ম বলেন, আমি একজন ভুমিহীন, আমার স্বামী ক্যান্সারে মারা গেছে , এক ছেলে এবং এক মেয়ে নিয়ে অনেক কষ্ট করে জীবন যাপন করছি। গত বছর এডিসি আবু ইউছুপ স্যার এসে আমার অবস্থা দেখে আমার বসত ঘর বাদ দিয়ে পাওয়ার গ্রীড়ের জন্য সার্ভে করার জন্য বলেন। তার পর আমি কিস্তি নিয়ে ঘর তৈরী করি। কিন্তু এখন শুনতেছি পরবর্তিতে আরো একটি সার্ভে করে আমার বসত ঘর সহ পাওয়ার গ্রীড়ের জন্য দেওয়া হয়।

আমি মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আবেদন জানাচ্ছি, আমি একজন ভুমি হীন, আমার দিক টুকু বিবেচনা করে প্রথম সার্ভের ভুমি পাওয়ার গ্রীড়কে দেওয়ার জন্য। বেগমগজ্ঞ সহকারী কমিশনার (ভূমি) বলেন এটা একটি মেগা প্রকল্প। এটা প্রধান মন্ত্রীর কার্যালয় থেকে কার্যক্রম চালিত হয়। এই ভুমি ১ নং খাস খতিয়ানের, সুতারাং সরকারের প্রয়োজনে সরকার নিবে, এতে কারো কোন অভিযোগ গ্রহনযোগ্য নয়।

এ ব্যাপারে পৌর তহসিলদার বোরহান উদ্দিন বলেন, সরকার এ ভুমি অধিগ্রহন করেছে, এখানে আমাদের কি করার আছে, ২ বার সার্ভে নিয়ে তিনি কোন কথা বলতে রাজি নেই। পরে তিনি ব্যস্ততা দেখিয়ে ফোন কেটে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *