চৌদ্দগ্রামে আদালতের আদেশ অমান্য; জোরপূর্বক ওয়াল নির্মাণ

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ২৭ আগস্ট, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে আদালতের আদেশ অমান্য করে সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে দোকানের সামনে জোরপূর্বক সাইড ওয়াল নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। দোকান বন্ধ হয়ে যাওয়ায় আয় রোজগার বন্ধ হয়ে কষ্টে জীবনযাপন করছেন ভুক্তভোগী সাফায়েত উল্যাহ জসিম। এনিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সচেতন মহল।

জানা গেছে, দীর্ঘদিন ধরে উপজেলার গুণবতী ইউনিয়নের গদানগর গ্রামের সাফায়েত উল্যাহ জসিমের সাথে পার্শ্ববর্তী আনোয়ার উল্যাহ গংয়ের বসতবাড়ি ও দোকান ঘরের সাড়ে ৭ শতক জায়গা নিয়ে বিরোধ চলছিল। এনিয়ে আনোয়ার উল্যাহ গংয়ের বিরুদ্ধে আদালতে মামলা করেন সাফায়েত উল্যাহ জসিম। আদালত বিরোধকৃত জায়গায় শান্তিশৃঙ্খলা বজায় রাখার লক্ষ্যে ১৪৫ ধারা জারি করেন।

চৌদ্দগ্রাম থানা পুলিশ আদালতের আদেশ আনোয়ার উল্যাহ গংকে অবহিত করলেও তারা কর্ণপাত করেনি। আনোয়ার উল্যাহ গং আদালতের আদেশের তোয়াক্কা না করে সাফায়েত উল্যাহ জসিমের দোকানঘর ঘেরাও বাড়ির সাইড ওয়াল নির্মাণ করে। এ সময় বাধা দেওয়ায় আনোয়ার উল্যাহ গং জসিমের স্ত্রীকে মারধর করে। এ ঘটনায় আইনের আশ্রয় নিলে হত্যাসহ লাশ গুম করে ফেলার হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। সাইড ওয়াল নির্মাণের ফলে সাফায়েত উল্যাহ জসিমের দোকান বন্ধ হয়ে যায়। জীবিকা অর্জন বন্ধ হয়ে যাওয়ায় তিনি কষ্টে জীবনযাপন করছেন।

ভুক্তভোগী সাফায়েত উল্যাহ জসিম অভিযোগ করে বলেন, আনোয়ার উল্যাহ গং আদালত ও স্থানীয় কারো কোন কথা শুনছে না। জোরপূর্বক সাইড ওয়াল নির্মান করে আমার দোকান বন্ধ করে দিয়েছে। এতে আমি অসহায় হয়ে পড়েছি। আমি সরকারের সংশ্লিষ্ট দফতরের নিকট এর সুবিচার চাই’।

এ ব্যাপারে আনোয়ার উল্যাহ বলেন, ‘আমরা বাড়িতে থাকি না। আমাদের জায়গায় আমরা সাইড ওয়াল নির্মাণ করেছি। জসিমের ভাই জায়গা বিক্রি করেছে ফেলেছে। অন্যের সম্পত্তি দখলের প্রশ্নই আসে না’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *