২০১৮-২০১৯ জাতীয় সংসদের জন্য ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার প্রাক্কলিত বাজেট

ঢাকা, ২০ মে, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বাংলাদেশ জাতীয় সংসদের জন্য ২০১৮-২০১৯ অর্থ বছরের উন্নয়ন ও অনুন্নয়ন খাতে মোট ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেয়া হয়। সংসদ সচিবালয় কমিশনের ২৯তম সভায় আজ এ বাজেট অনুমোদন দেয়া হয়। সংসদ ভবনে অনুষ্ঠিত এ সভায় স্পিকার ড.শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

কমিটির সদস্য প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা এমপি, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত এমপি, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি সভায় অংশগ্রহণ করেন। চিফ হুইপ আ. স. ম ফিরোজ এমপি বিশেষ আমন্ত্রণে সভায় যোগদান করেন।

প্রাক্কলিত বাজেটের মধ্যে অনুন্নয়ন খাতে ২৯৮ কোটি ৪৩ লাখ টাকা এবং উন্নয়ন খাতে ৩৪ কোটি ১০ লাখ টাকা বরাদ্দের অনুমোদন দেয়া হয়। যা ২০১৭-১৮ অর্থ বছরের সংশোধিত বাজেটের চেয়ে ১৭ কোটি ৬২ লাখ টাকা অর্থাৎ শতকরা ৫.৬০ ভাগ বেশী। এছাড়া সভায় ২০১৯-২০২০, ২০২১-২০২২ অর্থ বছরের বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়। সভায় ২০১৭-২০১৮ অর্থ বছরের সংশোধিত বাজেটেরও অনুমোদন দেয়া হয়।

সভায় কার্যপত্র উপস্থাপন করেন সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মোঃ আবদুর রব হাওলাদার। অর্থ বিভাগের সিনিয়র সচিব এবং গৃহায়ন ও গণপূর্ত সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন। এছাড়া সভায় বিগত ২৮তম সংসদ সচিবালয় কমিশন বৈঠকের কার্যপত্র নিশ্চিত করা হয়। এ সময় সংসদ লাইব্রেরী সংস্কারের উপর নির্মিত একটি ডকুমেন্টারি প্রদর্শিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *