সালতামামি-২০২১

**চৌদ্দগ্রামে ১২ মাসে ১৫ কোটি টাকার মাদক উদ্ধার**

** ২৪০ মামলায় ২৮৯ জন গ্রেফতার**

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি,মোঃ আবদুল মান্নান, ১০ জানুয়ারী, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রাম থানা পুলিশ ২০২১ সালে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৫ কোটি টাকা মূল্যের মাদক উদ্ধার করেছে। এসব ঘটনায় ২৪০টি মামলায় ২৮৯ জন মাদক ব্যবসায়ী ও পাচারকারীকে গ্রেফতার করেছে। উদ্ধার করা মাদকের মধ্যে ১০৫৩ কেজি গাঁজা, ২৩৭২ বোতল ফেনসিডিল ও ৯৪৯০ পিস ইয়াবা ট্যাবলেট অন্যতম।

থানা সূত্রে জানা গেছে, বিদায়ী বছরের জানুয়ারি মাসে ৫১ কেজি গাঁজা, ৩৯৯ বোতল ফেনসিডিল, ১২ বোতল বিদেশী মদ, ৪২৪ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এসব ঘটনায় ২০টি মামলায় ২৫ মাদক কারবারিকে গ্রেফতার করা হয়। ফেব্রুয়ারি মাসে ১৬৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৩৭ কেজি গাঁজা, ৩২৬ বোতল ফেনসিডিল, ৩১ বোতল হুইস্কি উদ্ধার করেছে। এসব ঘটনায় ২১টি মামলায় ২৮ জনকে গ্রেফতার করা হয়।

মার্চ মাসে ৪৩৫ পিস ইয়াবা ট্যাবলেট, ৫৮ কেজি গাঁজা, ২৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। এ ঘটনায় ২০টি মামলায় ৩৩ মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়। এপ্রিল মাসে ৫০ কেজি গাঁজা, ৬৪ বোতল ফেনসিডিল, ২৫৬ পিস ইয়াবা ট্যাবলেট, ১৪৪ বোতল হুইস্কি উদ্ধার করা হয়। এসব ঘটনায় পুলিশ বাদি হয়ে ১৪টি মামলায় ১২টি মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়।

মে মাসে ৬০ কেজি গাঁজা, ২৯৬ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় ১৭টি মাদক মামলায় ১৯ জনকে গ্রেফতার করা হয়। জুন মাসে ১৬৬ কেজি গাঁজা, ৩৪ বোতল ফেনসিডিল, ৯৩৮ পিস ইয়াবা ট্যাবলেট, ৪২ বোতল বিয়ার, ২৮ বোতল বিদেশী মদ উদ্ধার করে। এ সময় ২৬ মামলায় ৩৪ জনকে গ্রেফতার করেছে। জুলাই মাসে ৫৮ কেজি গাঁজা, ১০৫২ পিস ইয়াবা ট্যাবলেট, ৮ বোতল বিয়ার, ১২ বোতল হুইস্কি, ৮ বোতল স্ক্যাপ সিরাপ ও ১৫ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়।

এ সকল ঘটনায় ১৭ মামলায় পুলিশ ২৫ জনকে গ্রেফতার করে। আগষ্ট মাসে ২০১ কেজি গাঁজা, ২০০ পিস ইয়াবা ট্যাবলেট, ১১০ বোতল ফেনসিডিল, ২০ বোতল হুইস্কি, ২৩ বোতল বিয়ার, ২০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। এ সকল ঘটনায় ২৩ মামলায় ১৭ জনকে গ্রেফতার করা হয়। সেপ্টেম্বর ১২৩ কেজি গাঁজা, ৪৮৪ বোতল ফেনসিডিল, ৯০৬ পিস ইয়াবা ট্যাবলেট, ১৪৯ বোতল স্ক্যাপ সিরাপ উদ্ধার করা হয়। এ সময় ২৪ মামলায় ৩১ জনকে গ্রেফতার করা হয়।

অক্টোবর মাসে ৯৭ কেজি গাঁজা, ৩৩৫ বোতল ফেনসিডিল, ২৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১৬ বোতল হুইস্কি, ৬৫ বোতল স্ক্যাপ সিরাজ, ১৪ বোতল বিদেশী মদ উদ্ধার করা হয়। এ সকল ঘটনায় ২২ মামলায় ২২ জনকে গ্রেফতার করে পুলিশ। নভেম্বর মাসে ১০৭ কেজি গাঁজা, ৪৮৪১ পিস ইয়াবা ট্যাবলেট, ২৬৩ বোতল ফেনসিডিল উদ্ধার করাহয়।

এসকল ঘটনায় ২১ মামলায় ২৫ জনকে গ্রেফতার করা হয়। ডিসেম্বর মাসে ৪২ কেজি গাঁজা, ৪২ কেজি ফেনসিডিল, ১৯১ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এসকল ঘটনায় ১৫ মামলায় ১৮ জনকে পুলিশ গ্রেফতার করে।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, কুমিল্লা পুলিশ সুপারের নির্দেশে চৌদ্দগ্রামকে মাদকমুক্ত করার জন্য থানা পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গত বছরের ন্যায় চলতি বছরেও মাদকের বিরুদ্ধে পুলিশের অভিযান আরও জোরালভাবে পরিচালনা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *