সর্বজনীন পেনশন স্কিম থেকে পাবলিক বিশ্ববিদ্যালয় অন্তর্ভুক্তি বাতিলের দাবি

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০৩ জুন, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সর্বজনীন পেনশন স্কিম বিধিমালার প্রজ্ঞাপন থেকে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি বাতিলের দাবিতে মাননবন্ধন করেছে নোবিপ্রাবি অফিসার্স এসোসিয়েশন। বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় অফিসার্স ফেডারেশনের আহবানে সাড়া দিয়ে সোমবার (০৩ জুন ২০২৪) নোবিপ্রবির শহিদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালন করা হয়।
নোবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ ইবনে ওয়াজিদ ইসলাম ইমনের সঞ্চালনায় মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মেজবাহ উদ্দিন পলাশ, বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যলয় অফিসার্স ফেডারেশনের সহসভাপতি তারেক মো. রাশেদ উদ্দিন ও যুগ্ম মহাসচিব সাখাওয়াত হোসেন।
কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, অর্থ মন্ত্রণালয় থেকে জারিকৃত একটি প্রজ্ঞাপনে বলা হয়েছে- ‘সকল আধা- স্বায়ত্তশাসিত, স্বায়তশাসিত, রাষ্ট্রায়ত্ত, সংবিধিবদ্ধ বা সমজাতীয় সংস্থা এবং উহাদের অধীনস্থ অঙ্গ প্রতিষ্ঠানসমূহের চাকরিতে যে সকল কর্মকর্তা বা কর্মচারী, তাহারা যে নামেই অভিহিত হউন না কেন, ১ জুলাই, ২০২৪ খ্রিষ্টাব্দ তারিখ ও তৎপরবর্তী সময়ে নূতন যোগদান করিবেন, তাহাদের সর্বজনীন পেনশন ব্যবস্থাপনার আওতাভুক্ত’ করবে উল্লেখ রয়েছে। হঠাৎ করে জারি করা এ প্রজ্ঞাপন খুবই বৈষম্যমূলক। আগামী প্রজন্মের কর্মকর্তাদের অধিকার রক্ষায় আমরা আজকের এ কর্মসূচি পালন করছি। প্রশ্নবিদ্ধ এ প্রজ্ঞাপনের ফলে সারাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে অস্থিরতা ও অসন্তোষ সৃষ্টি হয়েছে। যা শিক্ষার সুষ্ঠু পরিবেশকে ব্যাহত করছে। আমরা অনতিবিলম্বে এ প্রজ্ঞাপনে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্তি বাতিল চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *