রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ১৯৩ টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ চলছে

ঢাকা, ২১ ডিসেম্বর, ২০১৭ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টায় সিটির ১৯৩টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয় এবং বিরতিহীনভাবে তা বিকাল ৪টা পর্যন্ত চলবে। নির্বাচনে ৩ লাখ ৯৩ হাজার ৮৯৪ জন ভোটার সিটির মেয়র পদে ৭ জন এবং কাউন্সিলর পদে ২৭৬ জন প্রার্থীর মধ্য থেকে তাদের পছন্দের জনপ্রতিনিধি বেছে নিতে ভোট দিচ্ছেন। শীতকে উপেক্ষা করে সকাল থেকেই কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেন, নির্বাচন কমিশন রংপুর সিটি কর্পোরেশনে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। এখন পর্যন্ত পরিস্থিতি সম্পূর্ণ অনুকূলে রয়েছে। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার জানান, সকালে সব কেন্দ্রেই নির্বিঘ্নে ভোট শুরু হয়েছে বলে খবর পেয়েছি, আশা করছি উৎসবমুখর পরিবেশে নির্বাচন হবে। এ নির্বাচনে ১৯৩টি কেন্দ্রের মধ্যে ১০৮টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে ২০ নম্বর ওয়ার্ডের সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র, ২৪ নম্বর ওয়ার্ডের লায়ন্স স্কুল অ্যা- কলেজ কেন্দ্র এবং ২৫ নম্বর ওয়ার্ডের সরকারি বেগম রোকেয়া কলেজ কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো হয়েছে। রোকেয়া কলেজ কেন্দ্র পরীক্ষামূলক ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করা ৭ জন প্রার্থী হলেন- আওয়ামী লীগের সরফুদ্দীন আহমেদ ঝন্টু (নৌকা), জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা (লাঙ্গল), বিএনপির কাওসার জামান বাবলা (ধানের শীষ), বাসদের আবদুল কুদ্দুস (মই), ইসলামী আন্দোলন বাংলাদেশের এ টি এম গোলাম মোস্তফা বাবু (হাতপাখা), ন্যাশনাল পিপলস পার্টির সেলিম আখতার (আম) এবং স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ (হাতি)। এখানে ৩৩টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ২১১ জন এবং ১১টি সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর পদে ৬৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *