মৌসুমী হামিদ যখন লাঠিয়াল

ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০১৭, (বিডি ক্রাইম নিউজ ২৪) : নামকরা লাঠিয়াল সর্দারের একমাত্র মেয়ে মৌসুমী হামিদ। যে ছোটবেলা থেকেই বাবাকে লাঠি খেলতে দেখে বড় হয়েছে। লেখাপড়ায় বিন্দুমাত্রও আগ্রহ নেই তার। বইয়ের পাতার চেয়ে বাবার লাঠির দিকেই তার নজর বেশি। লাঠি খেলায় ভীষণ আগ্রহ তার। তার ইচ্ছা, বাবার মতো নামকরা লাঠিয়াল হবে। কয়েকটি গ্রামে বাবার সঙ্গে লাঠিখেলায় অংশও নেয় সে। কখনোই খেলায় হারে না।

এমনি এক গল্প নিয়ে সাজানো হয়েছে নাটক ‘লায়লা লাঠিয়াল’।

এ নাটকে লাঠিয়ালের চরিত্রে অভিনয় করেছেন মৌসুমী হামিদ। এতে তার বিপরীতে নায়ক হিসেবে অভিনয় করেছেন আরিফ অর্ক। নাটকটি পরিচালনা করেছেন ইরানি বিশ্বাস।

এ নাটকের মাধ্যমে দেশে প্রথমবারের মতো নারী লাঠিয়াল নিয়ে নাটক তৈরি হয়েছে বলে দাবি করেছেন পরিচালক। সম্প্রতি গাজীপুরের কালিয়াকৈরের জমিদারবাড়িসহ বিভিন্ন জায়গায় নাটকটির  দৃশ্যায়ন সম্পন্ন  হয়েছে।

এ নাটকে অভিনয় প্রসঙ্গে মৌসুমী বলেন, ‘প্রথমবারের মতো লাঠিয়ালের চরিত্রে অভিনয় করেছি। কাজটি  ভালো হয়েছে। নাটকে দর্শক অন্য এক মৌসুমীকে দেখবেন। আশা করি, সবার ভালো লাগবে।’

এ ছাড়া আরও অভিনয় করেছেন মাহমুদুল ইসলাম মিঠু, শিরিন আলম প্রমুখ। শিগগিরই একটি বেসরকারি চ্যানেলে এ নাটকটি প্রচার হবে বলে জানান পরিচালক।

বর্তমানে মৌসুমী হামিদ ধারাবাহিক নাটকে অভিনয় নিয়েই ব্যস্ত। পাশাপাশি খণ্ড নাটক ও টেলিফিল্ম তো রয়েছেই।

এছাড়াও ‘কয়লা’ নামে একটি ছবিতেও চুক্তিবদ্ধ হয়েছেন তিনি। চলতি বছরের শেষদিকে ছবিটির শুটিং শুরু হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *