মাদারীপুরে নতুন দুই নারী করোনায় আক্রান্ত; আইসোলেশনে ৯ জন

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ১০ এপ্রিল, ২০২০ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : মাদারীপুরের শিবচরে করোনায় ভাইরাসে নতুন করে দুই নারী আক্রান্ত হয়েছেন। আক্রন্ত দুই নারী, দুই শিশুসহ আরো দুই জনকে শুক্রবার ভোরে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। এ নিয়ে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে আছেন ৯ জন। এর মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা পুনরায় একই পরিবারের তিন জন রয়েছেন। এ তথ্য নিশ্চিত করেছেন মাদারীপুরের সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম।

সিভিল সার্জন কার্যালয়ের সূত্রে জানা গেছে, জেলার শিবচরে নতুন করে করোনায় আক্রান্ত হওয়া একজন স্কুল শিক্ষিকা ও উপজেলা চেয়ারম্যানের নিকটাত্মীয়। তাঁর বয়স ৩৮ বছর। অপরজন ৩০ বছর বয়সের একজন গৃহিনী। গত ৭ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে তাদের নমুনা সংগ্রহ করা হয়। বৃহস্পতিবার রাতে ওই দুই নারীর করোনা টেষ্ট ‘পজেটিভ’ প্রতিবেদন আইইডিসিআর থেকে মাদারীপুর সিভিল সার্জন কার্যালয়ে পৌছালে ভোর রাতেই তাদের শিবচর থেকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। গত ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত ১১০ জনের নমুনা করোনা পরীক্ষার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। যার মধ্যে থেকে গত ২৪ ঘন্টায় নতুন ৩৬ জনের নমুনা ঢাকাতে পাঠানো হয়েছে। পূর্বে পাঠানো ৭৪ জনের মধ্যে ৪০ জনের রিপোর্ট পাওয়া গেছে। যার মধ্যে ৩ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে ওঠা তিনজনের শরীরে আবারো করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়ায় একই পরিবারের চারজনকে শুক্রবার ভোরে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। দ্বিতীয়বার আক্রান্ত তিনজন ইতালিফেরত যুবকের স্ত্রী, দুই সন্তান। এর আগে গত ৬ এপ্রিল ওই ইতালি ফেরত যুবকের শ্বশুর, শাশুড়ি ও এক বন্ধুকে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। তাদের শরীরেও দ্বিতীয় বার করোনা শনাক্ত হয়। বর্তমানে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৯ জনকে রাখা হয়েছে।

মাদারীপুুর সিভিল সার্জন মো. সফিকুল ইসলাম বলেন, গত ২৪ ঘন্টায় নতুন ৩৬ জনের নমুনা ঢাকাতে পাঠানো হয়েছে। পূর্বে পাঠানো রিপোর্টের থেকে নতুন করে দুজন নারীর শরীরে করোনায় পজেটিভ। আক্রন্ত দুজনই আইসোলেশনে ওয়ার্ডে ভর্তি আছে। এছাড়াও একই পরিবারের আরো ৪ জনসহ মোট ৯ জন হাসপাতালের আইসোলেশনে ভর্তি আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *