বিশ্ব পানি দিবসে কালীগঞ্জ হাসপাতালে পানি নেই ৭ দিন! বিপাকে ডায়রিয়া রোগীরা!

ঝিনাইদহ প্রতিনিধি, মোঃ জাহিদুর রহমান তারিক, ২৮ মার্চ ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : বিশ্ব পানি দিবসে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে পানি নেই ৭ দিন, বিপাকে ডায়রিয়া রোগীরা। পানি তোলার মোটর নষ্ট হয়েছে গত ৭ দিন হলো। আর এই কারণে ৭ দিন ধরে পানি নেই হাসপাতালে।

দুরদূরান্ত থেকে হাসপাতালে আসা রোগী ও তার স্বজনরা পানির অভাবে চরম দূর্ভোগে পড়েছেন। টয়লেট বা শৌচাগারে পানি না পেয়ে রোগীরা বাইরে থেকে পানি সংগ্রহ করে প্রয়োজনীয় কাজ করছেন। এমন ঘটনার ৭ দিন পার হলেও হাসপাতাল কর্তৃপক্ষের কোন মাথা ব্যাথা নেই।

হাসপাতালের কর্মকর্তা (টিএইচএ) অবশ্য বলছেন, মোটর সারানোর জন্য মিস্ত্রির কাছে দেওয়া হয়েছে। হাসপাতালে ভর্তি হালিমা খাতুন নামে একজন ডায়রিয়া রোগী জানায়, আমি দুই দিন হলো হাসপাতালে ভর্তি। কিছুক্ষণ পর পর আমাকে টয়লেটে যেতে হচ্ছে কিন্তু পানির জন্য খুব সমস্যা হচ্ছে। উপায় না পেয়ে হাসপাতালের আশপাশ থেকে পানি আনতে হচ্ছে। হাসপাতাল কর্তৃপক্ষকে জানালেও তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

আরেক রোগী মইদুল ইসলাম জানান, গত ৫ দিন হলে তিনি হাসপাতালে রোগীর সাথে এসেছেন। কিন্তু হাসপাতালে পানি না থাকায় বাইরে থেকে বোতলজাত পানি কিনে ব্যবহারিক কাজ সারতে হচ্ছে। কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হুসাইন সাফায়াত জানান, হাসপাতালে পানি উঠানোর জন্য যে মোটরটি ব্যবহৃত হতো সেটি অনেক পুরানো।

কয়েকদিন আগে সেটি নষ্ট হয়ে গেছে। আমরা মেরামতের জন্য ইতিমধ্যে ইঞ্জিনিয়ারের কাছে পাঠিয়েছি। জরুরী অবস্থায় সোমবার একটি ছোট মোটর লাগানো হয়েছে তবে তা দিয়ে হাসপাতালের রোগীদের চাহিদা মেটানো সম্ভব হচ্ছে না। তিনি বলেন, দুই একদিনের মধ্যেই এর সমাধান হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *