বগুড়ায় ডিজিটাল পুলিশ সুপার আলী আশরাফ

বগুড়া প্রতিনিধি, এম নজরুল ইসলাম, ০৮ মে, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪): আগে যারা ডিজিটাল দেশকে নিয়ে ব্যাঙ্গ করেছেন, তারাও এখন ডিজিটাল যুগের কথা বলছেন। ডিজিটাল সময়ের উপকার ভোগ করছেন। এখন ব্যাঙ্গ করার আর সময় নেই। এখন সামনে এগিয়ে যাওয়ার সময়। অপরাধ দমনে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত রয়েছে। পুলিশ জীবন বাজি রেখে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমন করছে। আগের যে কোন সময়ের তুলনায় পুলিশ দক্ষ ও শক্তিশালী হয়ে উঠেছে।

বাংলাদেশ পুলিশের যে সাফল্য রয়েছে, বিশ্বের অন্য কোনো দেশের পুলিশের এই সাফল্য নেই। তথ্য প্রযুক্তির এই যুগে সবচেয়ে দ্রুত ও কার্যক্রম মাধ্যমের মধ্যে ফেসবুক অন্যতম। অপরাধীদের ধরতে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করছে পুলিশ। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্রই আলোচনায় এসেছেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম। পুলিশের নেতৃত্ব সবসমই চ্যালেঞ্জিং। মাদক ও ছিনতাইকারীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা।

সাধারন মানুষের জানমাল রক্ষার দায়িত্ব পুলিশের। আর এজন্যই মাদক ও ছিনতাই রোধে কঠোর অবস্থান নিয়েছে পুলিশ। বগুড়া সদর থানা এবং জেলার কাহালু, দুপচাঁচিয়া, আদমদীঘি, গাবতলী, সারিয়াকান্দি, নন্দীগ্রাম, শাজাহানপুর, ধুনট ও শেরপুরসহ সবকটি থানা পুলিশের তৎপরতা বৃদ্ধি করেছে। টহল জোরদার করার পাশাপাশি ছিনতাইকারীদের খুঁজছে পুলিশ। বিশেষ করে ছিনতাইকারীদের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে দিয়েছেন পুলিশ সুপার।

এবার বগুড়ার মাটিতে ছিনতাইকারীদের ঠাঁই নেই। ছিনতাইকারীদের ধরতে সাঁড়াশি অভিযানে নেমেছে পুলিশ। মাদক ও ছিনতাই ঠেকাতে জেলা পুলিশ সুপার কঠোর থেকে আরো কঠোর। অপরাধী যেই হোক, যতই ক্ষমতাধর হাক, কারো রেহাই নেই। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পুলিশ সুপারের ব্যক্তিগত অ্যাকাউন্ট সহ এসপি আলী আশরাফ বগুড়া অ্যাকাউন্ট এর মাধ্যমে তথ্যদাতার তথ্য নিচ্ছেন জেলা পুলিশ সুপার আলী আশরাফ নিজেই।

এরপর তথ্যদাতার তথ্য যাচাই করে অপরাধীদের দ্রুত গ্রেফতারে মাঠে নামেন পুলিশ সুপার নিজেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে পুলিশ সুপারের তথ্য গ্রহন পুরো জেলাতেই সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। তথ্যদাতার পরিচয় গোপন রাখতে পুলিশ সুপার নিজেই তথ্য গ্রহন করছেন। এতে করে অপরাধীদের তথ্য খুব দ্রুত পৌঁছে যাচ্ছে পুলিশের কাছে। সামাজিক যোগাযোগ মাধ্যম সহ অনলাইনে আলোচনায় এখন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ।

ডিজিটাল পুলিশ সুপার হিসেবে পরিচিত হয়ে উঠেছেন তিনি। এসপি আলী আশরাফ বগুড়া নামের ফেসবুক অ্যাকাউন্টে চুরি যাওয়া ১৯৫টি মোবাইল ফোনের মডেল ও আইএমই নম্বর প্রকাশ করে বলা হয়েছে, আপনার হারিয়ে যাওয়া বা ছিনতাই হওয়া সেটটি এখানে খুঁজে দেখুন। যদি খুঁজে পান আমাদের কে জানান। ফেসবুকে এই স্ট্যাটাসের পর সর্ব মহলেই আলোচনায় এই পুলিশ সুপার।

আতঙ্কের মধ্যে আছে মাদক ব্যবসায়ী ও ছিনতাইকারীরা। পুলিশ সুপারের কঠোরতায় অপরাধীরা এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। ইতিমধ্যে অনেক মাদক ব্যবসায়ী রাঘব-বোয়ালদের গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। পুলিশ সুপারের কঠোর নির্দেশে অপরাধ দমনে ব্যাপক সাফল্য ও দক্ষতা দেখাচ্ছে বগুড়া জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। এসব কর্মকান্ড দেখে অপরাধীরা দিশেহারা হয়ে পড়েছে। বন্ধ হয়ে গেছে মাদক ও জুয়ার আড্ডা।

এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার মো. আলী আশরাফ বিপিএম বলেন, পুলিশের চ্যালেঞ্জ প্রতিদিনই। চ্যালেঞ্জ নেওয়াটা আমাদের কাছে কোনো নতুন বিষয় নয়। সকল ধরনের অপরাধ রুখতে দলমত নির্বিশেষে সকলের সহযোগীতা চাই। জনসাধারন সচেতন হলে অপরাধ নির্মূল করা সম্ভব। সাধারন মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বাহীনি সবসময় সজাগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *