নোয়াখালীর কবির হাটে ধানসিঁড়ি কলেজ বাস্তবায়নের লক্ষে মত বিনিময়

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ১৪ আগস্ট, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর কবিরহাট উপজেলার ৩নং ধানসিঁড়ি ইউনিয়নে ধানসিঁড়ি কলেজ বাস্তবায়নের লক্ষে বিশেষ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।গতকাল বাদ মাগরিব ইউনিয়নের মুকবুল চৌধুরীর হাট সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উক্ত কলেজ বাস্তবায়ন করার লক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ধানসিঁড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল মন্নানের সভাপতিত্বে ও ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আব্দুল মন্নান সোহাগের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ শহিদ উল্যা, চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মো: ইব্রাহীম, সুন্দলপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বেলায়েত হোসেন, ইউপি সদস্য নিজাম উদ্দিন ফারুক, ঢাকার ব্যবসায়ী আবুল খায়ের, আজিজুল হক ভুইয়াসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও কবির প্রেসক্লাবের মহাসচিব এস এস ফারুক সহ ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে আগত ছাত্র-ছাত্রীদের অভিবাবক বৃন্দ।

এসময় বক্তারা উপজেলার দক্ষিণ অঞ্চলের কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের পড়া লেখার অগ্রগতির প্রতি গুরত্ব দিয়ে ধানসিঁড়ি ইউনিয়নের ৪টি মাধ্যমিক বিদ্যালয় ও পাশ্ববর্তী চর আলগী ও কোম্পনীরহাট মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা বর্তমানে তাদের ধারপ্রান্তে কোন কলেজ না থাকায় তাদেরকে প্রতিনিয়ত কষ্ট করে যেতে হয় কবিরহাট কলেজ, আব্দুল্যাহ মিয়ার হাট কলেজ কিন্বা সোনাপুর মাইজদী যাওয়া ছাড়া আর কোন উপায় মেলেনা।

এমতবস্থায় তাদের শিক্ষা ব্যাবস্থার উন্নতির লক্ষে এবং গত ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ কামাল খাঁনের নির্বাচনী ইস্তেহার চেয়ারম্যান নির্বাচিত হলে ধানসিঁড়ি ইউনিয়নে একটি কলেজ প্রতিষ্ঠা করা হবে। চেয়ারম্যান কামাল খানের সেই ইস্তেহার বাস্তবায়নের লক্ষে ধানসিঁড়ি কলেজ প্রতিষ্ঠা ও বাস্তবায়ন করার লক্ষে দল-মত নির্বিশেষে সকল শ্রেনী-পেশার মানুষ একত্ততা পোষন করে অতিদ্রুতই ধানসিঁড়ি কলেজ প্রতিষ্ঠার মাধ্যমে আগামীতে দক্ষিণ অঞ্চলের ছাত্র-ছাত্রীদের কষ্ট লাগব করার আহবান জানানো হয়। সেই সাথে কলেজের সকল উন্নয়ন কাজে সর্বাত্বক সহযোগিতার আশ্বাস দেন চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মো: শহিদ উল্যাহ ও মো: ইব্রাহিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *