নোয়াখালীতে ১০২ জনের করোনা শনাক্ত, ১২৫টি মামলা

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ০৩ জুলাই, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীতে গত ২৪ ঘন্টায় তিনটি পিসিআর ল্যাবে ৩৫৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে নতুন করো আরও ১০২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৮.৮৯ শতাংশ। সর্বোচ্চ আক্রান্ত বেগমগঞ্জ উপজেলায় ৪৯ জন। এদিকে লকডাউনে স্বাস্থ্যবিধি অমান্য করায় দ্বিতীয় দিনে ১২৫টি মামলায় ৮৭ হাজার ৯ শ টাকা জরিমানা করেছে প্রশাসন। শনিবার দুপুরে করোনায় আক্রান্তের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে বেগমগঞ্জের ৪৯জন ছাড়াও কোম্পানীগঞ্জ, সেনবাগ, সোনাইমুড়ী, কবিরহাটের রোগী রয়েছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১১ হাজার ৫৩৮ জন ছাড়িয়েছে। জেলায় আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ৩ হাজার ৮৯৭ জন রোগী। ১২০ শয্যার কোটিভ-১৯ ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫২ জন। জেলায় এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৯৮ জন।  মারা গেছেন ১৪৩ জন রোগী ।
এদিকে, মানুষকে ঘরে রাখতে এবং লকডাউন কার্যকরে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি সহ আইন-শৃক্সখলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশি চেকপোস্ট। অলিগলির সড়কগুলো বাঁশ দিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। প্রধান সড়কে বন্ধ রয়েছে গণপরিবহন। তবে জরুরি প্রয়োজন ও রোগী বহনে কিছু সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশা চলাচলা করতে দেখা গেছে। ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্য ছাড়া সকল ধরনের দোকানপাট বন্ধ রয়েছে। দ্বিতীয় দিনে লকডাউন অমান্য করায় জেলা প্রশাসনের ২১টি ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ অভিযান চালিয়ে ১২৫টি মামলায় বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানকে ৮৮ হাজার ৯০০টাকা অর্থদন্ড করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *